30 Srabon 1429 বঙ্গাব্দ সোমবার ১৫ অগাস্ট ২০২২
Home » ফরিদপুরের সংবাদ » নগরকান্দা » নগরকান্দার চাঁদহাট বাজার স্কুলের ম্যানেজিং কমিটির নির্বাচন নিয়ে ষড়যন্ত্রের অভিযোগ

নগরকান্দার চাঁদহাট বাজার স্কুলের ম্যানেজিং কমিটির নির্বাচন নিয়ে ষড়যন্ত্রের অভিযোগ


বিশেষ প্রতিবেদক
ফরিদপুরের নগরকান্দা উপজেলায় অবস্থিত ‘চাঁদহাট বাজার উচ্চ বিদ্যালয়’ এর ম্যানেজিং কমিটির নির্বাচন নিয়ে চরম উত্তেজনা বিরাজ করছে। নির্ধারিত তারিখে নির্বাচন অনুষ্ঠিত না করায় স্থানীয় এলাকাবাসী, শিক্ষার্থীদের অভিভাবকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ নিয়ে দুইপক্ষের মাঝে চলছে উত্তেজনা।
স্থানীয় এলাকাবাসী ও অভিযোগ থেকে জানা গেছে, চাঁদহাট বাজার উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হবার কথা ছিল গত ২৩ জুলাই। এ নির্বাচনকে কেন্দ্র করে একাধিক প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন। এছাড়া দীর্ঘ ১ মাস ধরে তারা নির্বাচনের প্রচারনা চালান। নির্বাচনের সবকিছু ঠিক থাকলেও হঠাৎ করেই ২০ জুলাই নির্বাচন স্থগিত করা হয়। ভোটার তালিকায় অনিয়ম হয়েছে মর্মে একটি আবেদন পড়ায় নির্বাচনের দুইদিন আগে তা স্থগিত করেন নগরকান্দা উপজেলা নির্বাহী অফিসার। এ ঘটনাকে কেন্দ্র করে স্থানীয়দের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়। নির্বাচন বন্ধের বিষয়ে ক্ষোভপ্রকাশ করে শিক্ষার্থীদের অভিভাবক গজারিয়া গ্রামের আবুল কাসেম মাতুব্বর, দহিসারা গ্রামের তারেক তালুকদার, কুমারদিয়া গ্রামের জামাল হোসেন, দামদরদী গ্রামের বাবলু মাতুব্বরসহ একাধিক ব্যক্তি বলেন, স্কুলের ম্যানেজিং কমিটির নির্বাচন নিয়ে একটি উৎসবমুখর পরিবেশ ছিল। কিন্তু হঠাৎ করে নির্বাচন বন্ধ হয়ে যাওয়ায় উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এ নিয়ে দুইটি পক্ষের মাঝে উত্তপ্ত অবস্থা বিরাজ করছে। তাদের দাবী, একটি পক্ষ নির্বাচনে পরাজয় নিশ্চিত জেনে মিথ্যা অভিযোগ দিয়ে নির্বাচনটি বন্ধ করিয়েছে। স্থানীয় একাধিক ব্যক্তির সাথে কথা হলে তারা জানান, নির্বাচন বন্ধ হবার পর এলাকায় উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় দুইপক্ষের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটতে পারে। এদিকে, নির্বাচন বন্ধ হয়ে যাওয়ায় বিদ্যালয়টি নিবন্ধন ঝুকির মধ্যে পড়েছে। তাছাড়া স্কুলের শিক্ষকদের বেতন বন্ধ হওয়ার সম্ভবনা দেখা দিয়েছে। বিদ্যালয়টি সুষ্ঠভাবে চলা এবং শিক্ষকদের বেতন-ভাতা যাতে বন্ধ না হয় সেজন্য দ্রুতই ম্যানেজিং কমিটির নির্বাচন দাবী করেন এলাকাবাসী।
স্কুলের একাধিক শিক্ষক অভিযোগ করে বলেন, স্কুলের শিক্ষার্থীদের ঝুঁকির মধ্যে ফেলতেই পরিকল্পিত ভাবে একটি পক্ষ নির্বাচন বন্ধের পাঁয়তারা করেন। সেই ষড়যন্ত্রে তারা সফলও হয়েছে। অবিলম্বে স্কুলের ম্যানেজিং কমিটির নির্বাচন চান তারা।
চাঁদহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ দেলোয়ার হোসেন জানান, যথারীতি নিয়ম মেনেই ভোটার তালিকা প্রনয়ণ করা হয়েছে। নির্বাচনের প্রস্তুতিও চুড়ান্ত হয়েছিল। কিন্তু একটি অভিযোগের কারনে নির্বাচন স্থগিত করা হয়। তিনি বলেন, এরআগে করোনাকালীন ও নানা কারনে তিনবার এডহক কমিটি গঠন করা হয়েছিল। এবার আর এডহক কমিটি করা যাবেনা মর্মে শিক্ষা অধিদপ্তর থেকে পত্র দেওয়া হয়েছে। নির্বাচনের মাধ্যমে ম্যানেজিং কমিটি গঠন না করা গেলে স্কুলের নিবন্ধন বাতিল ও শিক্ষকদের বেতন-ভাতা বন্ধ করা হবে বলে সর্তক করা হয়েছে।

আরও পড়ুন...

নগরকান্দা খাদ্য গুদামে ৬০ টন পচা চাল নিয়ে তোলপাড়

বিশেষ প্রতিবেদক। ফরিদপুরের নগরকান্দা খাদ্য গুদামে আনা তিন ট্রাক নিন্মমানের পচা চাল আটকে দিয়েছে স্থানীয়রা। …

নগরকান্দায় টিসিবি’র পণ্য দিয়ে চেয়ারম্যান করলেন ভুড়িভোজের আয়োজন

বিশেষ প্রতিবেদক ফরিদপুরের নগরকান্দায় টিসিবি’র তেল, ডাল ও চিনি নিয়ে এক চেয়ারম্যানের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ …