30 Srabon 1429 বঙ্গাব্দ সোমবার ১৫ অগাস্ট ২০২২
Home » ফরিদপুরের সংবাদ » ভাঙ্গা » ভাঙ্গায় ব্যবসায়ী আক্কাস আলীর উপর হামলার বিচার দাবীতে মানববন্ধন

ভাঙ্গায় ব্যবসায়ী আক্কাস আলীর উপর হামলার বিচার দাবীতে মানববন্ধন


বিশেষ প্রতিবেদক।
ফরিদপুরের ভাঙ্গা উপজেলার চুমুরদি ইউনিয়নের চুমুরদি গ্রামের ব্যবসায়ী ইঞ্জিনিয়ার আক্কাস আলী সাহেদের উপর হামলার ঘটনায় স্থানীয়দের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত অবস্থা বিরাজ করছে চুমুরদি গ্রামে। যে কোন সময় বড় ধরনের সংঘর্ষের আশংকা করছে স্থানীয়রা। এদিকে, হামলার প্রতিবাদে এবং সন্ত্রাসীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন করেছে স্থানীয়রা। রবিবার বিকেলে চুমুরদি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ সংলগ্ন সড়কে এ মানববন্ধনের আয়োজন করা হয়। এসময় ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার ও বিচার দাবি করেন মানববন্ধনে অংশ নেওয়া ব্যক্তিরা।
চুমুরদি ইউনিয়নের বাসিন্দা মনির কাজী বলেন, ইঞ্জিনিয়ার আক্কাস আলী সাহেদ একজন জনদরদি ও সমাজসেবক ব্যক্তি হিসেবে সাধারণ মানুষের জন্য কাজ করেন। তিনি এলাকার মসজিদের জন্য ৮০ লাখ টাকা ব্যয়ে একটি জমি কিনে ওয়াকফ করে দেন। তিনি অভিযোগ করেন, সম্প্রতি টিটু মোল্যা নামে এক ব্যক্তি আক্কাস আলীর কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন। আক্কাস আলী তাকে এক লাখ টাকাও দেন। তারপরেও তারা গত ঈদের রাতে মসজিদের মিটিং শেষে বের হওয়ার সময় লাঠিসোঠা নিয়ে হামলা করে আহত করে। তিনি এ ঘটনার পর থানায় একটি মামলা দায়ের করেছেন।
চুমুরদি ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের সাবেক মেম্বার হাজী আব্দুস সালাম বলেন, আমরা প্রশাসনের কাছে জোর দাবি জানাচ্ছি এ ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও বিচারের।
সন্ত্রাসী হামলায় আহত আক্কাস আলীর মা আবেজান বেগম বলেন, তারা আমার ছেলেকে মারবে, স্থানীয় মেম্বারকে মারবে, তার বড় ভাইরে মারবে; তাহলে আমরা এই দেশে থাকবো কিভাবে ? আমরা এর বিচার চাই।
প্রসঙ্গত, গত ঈদুল আযহার রাতে চুমুরদি স্কুল মাঠ জামে মসজিদ থেকে বের হওয়ার সময় মসজিদ কমিটির সহ-সভাপতি ইঞ্জিনিয়ার আক্কাস আলী সাহেদের উপরে হামলা করে স্থানীয় কতিপয় চিহিৃত ব্যক্তি। এ ঘটনায় আক্কাস আলীর মামা মনির কাজী বাদি হয়ে মামলায় চুমুরদি গ্রামের টিটু মাতুব্বর (৩২), রাজু মোল্লাা (৩৩), লিটন মাতুব্বর (৩৫), লিমন (২৪), এনায়েত হোসেন মোল্লা (৪৫), তুষার মাতুব্বর (২৬), মুকুল মাতুব্বর (২৭), জাহিদুল মোল্লা (৩৫) ও মাসুদ মাতুব্বরকে (৩৮) সহ অজ্ঞাতনামা ৪/৫ জনকে আসামী আসামী করে চাঁদাদাবি ও হামলার অভিযোগে থানায় একটি মামলা দায়ের করেন। এ ঘটনায় পুলিশ ১ জনকে আটক করলেও বাকিরা ধরা ছোঁয়ার বাইরে রয়েছে। ঘটনার সাথে জড়িতরা পরাতক থাকায় তাদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।
ভাঙ্গা থানার ওসি মোঃ হাবিল হোসেন বলেন, আক্কাস আলীর উপর হামলা ও চাঁদাবাজীর ঘটনায় একটি মামলা হয়েছে। একজনকে আটক করা হয়েছে। বাকি আসামীদের আটকের চেষ্টা চলছে।

আরও পড়ুন...

ভাঙ্গায় মাইকে ঘোষনা দিয়ে সংঘর্ষ, আহত ৩০

বিশেষ প্রতিবেদক। ফরিদপুরের ভাঙ্গায় মসজিদের মাইকে ঘোষণা দিয়ে গ্রামে হামলা চালিয়ে একজন সাংবাদিকের বাড়িসহ তিনটি …

২য় বার ছাদ থেকে লাফ দেয়া সুমাইয়ার মৃত্যু নিয়ে রহস্য

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি # ফরিদপুরের ভাঙ্গায় একমাসের ব্যবধানে দুইবার ছাদ থেকে লাফ দেয়ার পর অবশেষে …