6 Magh 1428 বঙ্গাব্দ বৃহস্পতিবার ২০ জানুয়ারী ২০২২
Home » ফরিদপুরের সংবাদ » বোয়ালমারী » ধসে গেছে বোয়ালমারীর মুজুরদিয়া- রুপদিয়া সড়কের একটি অংশ

ধসে গেছে বোয়ালমারীর মুজুরদিয়া- রুপদিয়া সড়কের একটি অংশ


বিশেষ প্রতিবেদক।
প্রচন্ড ভূমিধসের কারনে বোয়ালমারী উপজেলার সাতৈর ইউনিয়নের মুজুরদিয়া ঘাট থেকে রুপদিয়া-বেড়াদিগামী একমাত্র পাকা সড়কটির বড় একটি অংশ এখন বিলিন হবার পথে। প্রতিদিন মারাত্বক ঝুঁকি নিয়ে কয়েকটি গ্রামের হাজারো মানুষ চলাচল করছে। সড়কটি বিভিন্ন স্থানে ধসে যাওয়ার কারনে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। বিষয়টি নিয়ে স্থানীয়দের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।
স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, সাতৈর ইউনিয়নের মুজুরদিয়া ঘাট থেকে ইউনিয়নের বিভিন্ন গ্রামে যাতায়াতের একমাত্র পাকা সড়ক এটি। এ সড়ক দিয়ে অন্তত ২০টি গ্রামের মানুষ যাতায়াত করে থাকে। সাম্প্রতিক সময়ে এ সড়কটির রুপদিয়া ব্রীজ সংলগ্ন এলাকায় বিশাল ফাটল দেখা দিয়েছে। গত কয়েকদিন ধরে ফাটলের কারনে বিশাল একটি অংশ ধসে গেছে। ফলে সড়কটি একেবারেই সংকির্ন হয়ে পড়েছে। এ সড়ক দিয়ে যাতায়াতকারী হাজারো মানুষ চরম ঝুঁকি নিয়ে চলাচল করতে বাধ্য হচ্ছে। স্থানীয় ব্যবসায়ী আমিনুল ইসলাম, ভ্যানচালক সোবহান বেপারী, আসমত শেখ জানান, এ সড়ক দিয়ে রাতের বেলা তারা চলাচল করতে পারে না। সাতৈর বাজার সহ বিভিন্ন স্থানে মালামাল নিয়ে যেতে মারাত্বক অসুবিধার মধ্যে পড়তে হয় তাদের। সড়কটি সরু হয়ে যাওয়ার কারনে ভ্যান গাড়ী এমনকি মোটর সাইকেল চালানোও কষ্টকর হয়ে পড়ে। তারা জানান, সাতৈর বাজারের পাশ দিয়ে বয়ে যাওয়া কুমার নদ থেকে রুপদিয়া বিল পর্যন্ত একটি খাল রয়েছে। সেই খাল থেকে শুস্ক মৌসুমে মাটি কাটা হয়। খাল খননের সময় ভেকু দিয়ে গভীর করে মাটি কাটা হয়। সেই মাটি সড়কটির পাশে না দিয়ে তা নিয়ে যায় প্রভাবশালী মহলটি। এ বিষয়টি একাধিক বার স্থানীয় চেয়ারম্যানকে জানালে তিনি কোন ব্যবস্থা নেননি। ফলে ৬-৭ ফুট চওড়া সড়কটির বেশীর ভাগ অংশই ধসে পড়েছে। আরো কয়েকটি স্থানে ফাটল দেখা দিয়েছে। স্থানীয় এলাকাবাসীর দাবী দ্রুতই সড়কটি সংস্কার করার।
এ বিষয়ে সাতৈর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজিবুর রহমান বলেন, এ বিষয়ে উর্ধ্বতন কতৃপক্ষকে জানানো হবে। আশা করছি দ্রুতই তারা এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

আরও পড়ুন...

‘বিদ্রোহী’ প্রার্থী হওয়ায় বোয়ালমারী যুবলীগের আহ্বায়ককে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক ফরিদপুরের বোয়ালমারী উপজেলা যুবলীগের আহ্বায়ক মো. রফিকুল ইসলামকে সাময়িকভাবে অব্যাহতি দেওয়া হয়েছে।  সোমবার …

চতুল ইউনিয়নে নৌকা ডোবাতে তৎপর আওয়ামী লীগের দুই বিদ্রোহী প্রার্থী

বিশেষ প্রতিবেদক। ফরিদপুরের বোয়ালমারী উপজেলার চতুল ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২৬ ডিসেম্বর। …