30 Srabon 1429 বঙ্গাব্দ সোমবার ১৫ অগাস্ট ২০২২
Home » ফরিদপুরের সংবাদ » ভাঙ্গা » ভাঙ্গায় অস্বাস্থ্যকর গরুর মাংস বিক্রেতাদের শাস্তির দাবীতে মানববন্ধন  

ভাঙ্গায় অস্বাস্থ্যকর গরুর মাংস বিক্রেতাদের শাস্তির দাবীতে মানববন্ধন  

ভাঙ্গা প্রতিনিধি

গৃহস্তের বাড়ি থেকে সাত মাসের গাভিন গরু চুরি, জবাই শেষে গাভির (পেটে মৃত বাচ্চা পাওয়া যায়) অস্বাস্থ্যকর মাংস প্রকাশ্য বিক্রির করার ঘটনায় কসাই রেজাউল ফকির ও আব্দুর রহিমের পশু জবাই লাইসেন্স বাতিলের পাশাপাশি দুই কসাইয়ের মদদকারীদের ও এলাকায় অস্বাস্থ্যকর গরুর মাংস বিক্রেতাদের শাস্তির দাবীতে ফরিদপুরের ভাঙ্গায় একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ রোববার (২ জানুয়ারী) সকালে ফরিদপুর-টেকেরহাট মহাসড়কের পুখুরিয়া বাসস্ট্যান্ড এলাকায় ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় এলাকার শত শত সচেতন নাগরিক সমাজের লোকজন অংশ গ্রহণ করেন।

মানবন্ধনে বক্তারা ভাঙ্গা উপজেলা প্রশাসনের কাছে ঘটনার সাথে জড়িত দুই কসাইয়ের পশু জবাই লাইসেন্স বাতিলের জোর দাবীটে বক্তব্য রাখেন, আলমগীর হোসেন মোল্লা, মোঃ সজল তালুকদার, ফরিদুর রহমান মাতুব্বর, জহির শাহ, কুদ্দুছ মিয়া, লিটন মিয়া প্রমুখ।

উল্লেখ্য যে, শনিবার (১ জানুয়ারি) পুখুরিয়া বাসষ্টান্ড সংলগ্ন বাজারে আঃ রহিম ও রিয়াজুল ফকির দুই কসাই স্থানীয় মোশারফ কসাইর সহযোগীতায় ডাঙ্গী বাঙালকান্দা গ্রামের সলেমান শেখের ৭ মাসের একটি গাভীন গরু চুরি করে এনে জবাই করার সময় গাভির পেটের মৃত বাছুরসহ বস্তাবন্দী করে। ঘটনাটি এলাকায় জানাজানি হলে কসাই রেজাউল ফকির ও আব্দুর রহিমকে স্থানীয়রা আটক করে উপজেলা প্রশাসনকে ঘটনাটি তারা জানান। পরে গাভির মালিক সলেমান শেখ গাভিটি নিজের বলে শনাক্ত করেন এবং ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিম উদ্দিন ভোক্তা অধিকার আইনে আটক দুই কসাইকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

আরও পড়ুন...

ভাঙ্গায় ব্যবসায়ী আক্কাস আলীর উপর হামলার বিচার দাবীতে মানববন্ধন

বিশেষ প্রতিবেদক। ফরিদপুরের ভাঙ্গা উপজেলার চুমুরদি ইউনিয়নের চুমুরদি গ্রামের ব্যবসায়ী ইঞ্জিনিয়ার আক্কাস আলী সাহেদের উপর …

ভাঙ্গায় মাইকে ঘোষনা দিয়ে সংঘর্ষ, আহত ৩০

বিশেষ প্রতিবেদক। ফরিদপুরের ভাঙ্গায় মসজিদের মাইকে ঘোষণা দিয়ে গ্রামে হামলা চালিয়ে একজন সাংবাদিকের বাড়িসহ তিনটি …