6 Magh 1428 বঙ্গাব্দ বৃহস্পতিবার ২০ জানুয়ারী ২০২২
Home » ফরিদপুরের সংবাদ » মধুখালী » ফরিদপুর চিনিকলে আখ মাড়াই উদ্বোধন

ফরিদপুর চিনিকলে আখ মাড়াই উদ্বোধন

মধুখালী প্রতিনিধি।
ফরিদপুরের মধুখালীতে অবস্থিত দক্ষিণ বঙ্গের একমাত্র ভারী শিল্প ফরিদপুর চিনিকলের ২০২১-২০২২ আখ মাড়াই মৌসুম মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠানের মাধ্যমে শুরু হয়েছে।
শুক্রবার বিকেলে মিলের কেন কেরিয়ার প্রাঙ্গণে চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক কৃষিবিদ মোহাম্মাদ খবির উদ্দিন মোল্যার সভাপতিত্বে মেহেদী হাসান ও মো শাহিন মিয়ার সঞ্চালনায় মিলাদ মাহফিলে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন মহিলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মাহমুদা বেগম কৃক, বিএসএফআইসির চিফ অব পার্সোনেল মো. রফিকুল ইসলাম, গাজনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. গোলাম কিবরিয়া, প্রবীন আখচাষী মো. মোতালেব হোসেন ফকির, আখচাষী কল্যান সংস্থার সভাপতি মো. সফিকুল ইসলাম খান প্রমুখ।
মিলাদ ও দোয়া শেষে ডোঙ্গায় আখ নিক্ষেপনের মাধ্যমে চলতি মাড়াই মৌসুমের শুভ উদ্বোধন করেন প্রবীন আখচাষী হাজী মো. মোতালেব হোসেন ফকির ও চিনিকলের সাবেক কৃষি কর্মকর্তা মো.নজরুল ইসলাম। অনুষ্ঠানে বেশি জমিতে আখ রোপন করায় মিহির কুমার সরকার ও বেশি ফলন হওয়ায় দাউদ মৃধাকে পুরষ্কৃত করা হয়।
চিনিকল সূত্রে জানা যায়, চলতি আখ মাড়াই মৌসুমে ৪০ দিনে ২ হাজার ৭শত ৪৪ একর জমির ৪১ হাজার মেট্রিক টন আখ মাড়াই লক্ষ্য নিয়ে এবং রিকভারী ধরা হয়েছে ৭.২৫ ভাগ

আরও পড়ুন...

দুলাভাইয়ের ঘরে শ্যালিকার লাশ, বোন ছিলেন পরীক্ষার হলে

মেহেদী কবির সুমন। ফরিদপুরের মধুখালীতে দুলাভাইয়ের বাড়িতে বেড়াতে যাওয়ার দু’দিন পর ১৪ বছর বয়সী শ্যালিকা …

মোবাইল প্রতারক চক্রের তিন সদস্য আটক

খায়রুজ্জামান সোহাগ # ফরিদপুর র‌্যাব-৮ ক্যাম্পের একটি দল অভিযান চালিয়ে মোবাইল প্রতারক চক্রের তিন সদস্যকে …