30 Srabon 1429 বঙ্গাব্দ সোমবার ১৫ অগাস্ট ২০২২
Home » ফরিদপুরের সংবাদ » বোয়ালমারী » ‘বোয়ালমারী জনতা জুটমিলে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষতি’

‘বোয়ালমারী জনতা জুটমিলে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষতি’

বোয়ালমারী প্রতিনিধি # ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় জনতা জুটমিলে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। উপজেলার সাতৈর ইউনিয়নের ডোবরা গ্রামে জুটমিলটি অবস্থিত। রবিবার দুপুর পৌনে ১টার দিকে জুটমিলের কেডিজ মেশিনের (গদ্দা) যান্ত্রিক ত্রুটি থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে। জনতা জুটমিল আকিজ গ্রুপের একটি প্রতিষ্ঠান। এ ঘটনায় হতাহতের কোন খবর পাওয়া যায়নি। তবে বিকেল ৬টা পর্যন্তু আগুন নিয়ন্ত্রণে আনতে পারেনি দমকল বাহিনী। বোয়ালমারী থানার অফিসার ইনচার্জ ঘটনাস্থল পরিদর্শন করে এলাকা স্বাভাবিক রাখতে পুলিশ মোতায়েন করেছেন। ঘটনাস্থলে ফরিদপুর ফায়ার সার্ভিস স্টেশনের সহকারী পরিচালক নজরুল ইসলাম উপস্থিত রয়েছেন।

প্রত্যক্ষদর্শী মিলের ইলেকট্রিক সাইডের সহকারী শরিফুল ইসলাম ও মিলে কাজ করা রডমিস্ত্রী জাকির হোসেন জানান, হঠাৎ মিলের ৩ নম্বর ফ্লোরে ভবনের ওপর থেকে আগুনের ধোয়া উড়তে দেখি। মূহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। মিলের ভেতর থেকে শ্রমিকরা দৌড়ে বের হতে দেখা যায়।

জুটমিলের সিনিয়র প্রশাসনিক কর্মকর্তা সৈয়দ নজরুল ইসলাম জানান, দুপুর ১২টা ৫১ মিনিটের দিকে মিলের ৩ নম্বর ফ্লোরে আগুন দেখে সাথে সাথেই ফায়ার সার্ভিসে ফোন দেই। ওই ফ্লোরের সাথে পাটের গোডাউন থাকায় মূহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। মনে হচ্ছে কেডিজ মেশিন গরম হয়ে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে।
তিনি বলেন, মিলের ওই ইউনিটে প্রায় তিনশো শ্রমিক কাজ করছিলো। আগুন লাগার পরে সকলেই বেরিয়ে আসতে পেরেছে। মিলের এই কর্মকর্তা দাবি করে বলেন, ওই মিলে আনুমানিক ৫০-৬০ হাজার মণ পাট, দামী মেশিনারীজসহ ফ্লোরটি ধ্বংস পরিনত হয়েছে।
রবিবার বিকেল ৬টায় বোয়ালমারী ফায়ার সার্ভিস স্টেশন মাষ্টার আ. সাত্তার মোল্যা  বলেন, আগুনের খবর পাওয়া মাত্র দ্রুত সেখানে দমকল বাহিনীর সদস্যদের নিয়ে ছুটে আসি। পরে আশেপাশের জেলা ও উপজেলা থেকে মোট ৮টি ইউনিট একযোগে আগুন নিয়ন্ত্রণে কাজ করছি। এখনো আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি।
অগ্নিকান্ডের ক্ষয়ক্ষতি প্রসঙ্গে তিনি বলেন, আগুন পুরাপুরি না নেভা পর্যন্ত বলা যাচ্ছে না অগ্নিকান্ডের সূত্রপাত এবং ক্ষয়ক্ষতির পরিমাণ।

আরও পড়ুন...

বোয়ালমারীতে নিহত দুই আ’লীগের পরিবারের পাশে দেলোয়ার হোসেন

  বোয়ালমারী প্রতিনিধি ফরিদপুরের বোয়ালমারীতে ঈদের দিন প্রতিপক্ষের হামলায় নিহত দুই আওয়ামীলীগকর্মীর পরিবারকে আর্থিক সাহায্য …

বোয়ালমারীতে নিহত দুই পরিবারকে কাজী সিরাজের আর্থিক সহায়তা প্রদান

কামরুজ্জামান সোহেল। ফরিদপুরের বোয়ালমারীতে ঈদের দিন দুপুরে প্রতিপক্ষের হামলায় দুই ব্যক্তি নিহত হবার ঘটনায় ওই …