3 Kartrik 1428 বঙ্গাব্দ সোমবার ১৮ অক্টোবর ২০২১
Home » ফরিদপুরের সংবাদ » ফরিদপুর সদর » গাছ রোপন করে দেশকে অধিকতর সবুজ করার আহবান আইজিপির

গাছ রোপন করে দেশকে অধিকতর সবুজ করার আহবান আইজিপির

কামরুজ্জামান সোহেল ।
ফরিদপুরে বাংলাদেশ পুলিশ ও পুনাক কর্তৃক আয়োজিত সামাজিক বনায়ন কর্মসূচির এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য আইজিপি ডঃ বেনজীর আহমেদ বিপিএম (বার) বলেছেন, সামাজিক বনায়ন কর্মসূচির আওতায় গাছ রোপণের মাধ্যমে বাংলাদেশকে অধিকতর সবুজ করে গড়ে তুলতে হবে। তিনি ফলজ গাছের প্রয়োজনীয়তা ও উপকারিতা তুলে ধরেন। সামাজিক বনায়নের মাধ্যমে উদ্ভিদ ও প্রাণীজগতের বৈচিত্য রক্ষায় রাষ্ট্রীয় উদ্যোগ গ্রহণের জন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সরকারের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন এবং এ লক্ষ্য অর্জনের জন্য দেশব্যাপি বাংলাদেশ পুলিশ ও পুনাক যে কর্মসূচি নিয়েছে তার তাৎপর্য তুলে ধরেন।
তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশতবার্ষিকীতে প্রধানমন্ত্রী সারাদেশে এক কোটি গাছ লাগানোর যে কর্মসূচি ঘোষণা করেছেন তা সফল করতে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার আহবান জানান ও এর গুরুত্ব তুলে ধরেন এসময়।
আজ বুধবার বেলা সাড়ে ১১টায় ‘মুজিববর্ষে অঙ্গীকার করি, সোনার বাংলা সবুজ করি’ প্রত্যয়ে বাংলাদেশ পুলিশ ও পুনাক (বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি) কর্তৃক আয়োজিত সামাজিক বনায়ন কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে পুলিশ হেডকোয়ার্টার্স থেকে আইজিপি ও পুনাক-এর প্রধান উপদেষ্টা ডঃ বেনজীর আহমেদ বিপিএম (বার) এবং পুনাক সভানেত্রী জিশান মির্জা বাংলাদেশ পুলিশের সকল ইউনিট এর সাথে একযোগে ভিডিও কনফারেন্স যোগদেন। উক্ত ভিডিও কনফারেন্সে ফরিদপুর জেলা পুলিশ সুপারের কার্যালয় কনফারেন্স রুম হতে যুক্ত ছিলেন ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার), ফরিদপুরের পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান বিপিএম (বার), ফরিদপুর পুনাক সভানেত্রী মোসাঃ সালেহা পারভীন সহ জেলার অন্যান্য সিনিয়র কর্মকর্তাগ্ণ ও পুনাক সদস্যবৃন্দ।
প্রধান অতিথির বক্তব্য পুনাকের কার্যক্রমের প্রশংসা করে আইজিপি বলেন, প্রতিষ্ঠার পর থেকে পুনাক বহুমাত্রিক সৃজনশীল উদ্যোগ গ্রহণের মাধ্যমে সমাজ এবং পুলিশ পরিবারের কল্যাণে অনেক অবদান রেখে আসছে। করোনাকালেও দুস্থ ও অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে পুনাক। করোনাকালে কেন্দ্রীয় পুনাক প্রায় প্রতিরাতেই দুস্থ ও অসহায়দের মধ্যে খাবার বিতরণ করেছে। গত রমজানে প্রায় প্রতিদিন ইফতার বিতরণ করেছে।
জুম কনফারেন্স শেষে কর্মসূচির অংশ হিসেবে বেলা ১২টা ৪০ মিনিটের সময় সারা দেশে পুলিশের সকল ইউনিটে একযোগে বৃক্ষ রোপন করা হয়। এরই অংশ হিসেবে একই সময় ফরিদপুর জেলা পুলিশ লাইন্সে বৃক্ষ রোপন করা হয়। এতে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান বিপিএম, ফরিদপুর পুনাক সভানেত্রী মোসাঃ সালেহা পারভীন এবং জেলার অন্যান্য সিনিয়র কর্মকর্তাগ্ণ ও পুনাক সদস্যবৃন্দ।

আরও পড়ুন...

ফরিদপুরে শুরু হচ্ছে শেখ রাসেল স্মৃতি অনুর্ধ্ব-১৫ ফুটবল টুর্নামেন্ট

কামরুজ্জামান সোহেল # জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্টপুত্র শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে ফরিদপুরে …

ফরিদপুর জেলা রেন্ট-এ কার শ্রমিক ইউনিয়নের সাধারন সভা অনুষ্ঠিত

সুজাউজ্জামান জুয়েল। ফরিদপুর জেলা রেন্ট-এ কার শ্রমিক ইউনিয়নের বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে …