6 Kartrik 1428 বঙ্গাব্দ বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১
Home » ফরিদপুরের সংবাদ » বোয়ালমারী » বোয়ালমারীতে ভ্রাম্যমাণ আদালতে চারজনকে জরিমানা

বোয়ালমারীতে ভ্রাম্যমাণ আদালতে চারজনকে জরিমানা

বোয়ালমারী প্রতিনিধি # করোনা ভাইরাস (কভিড-১৯) প্রতিরোধে ফরিদপুরের বোয়ালমারী পৌরসভায় কঠোর বিধি-নিষেধ চলছে। গত ২১ জুন থেকে পৌরশহরের ১২টি পয়েন্টে ব্যারিকেড স্থাপন করেছে উপজেলা প্রশাসনের থানা পুলিশ। পৌর এলাকায় সকল ধরণের পরিবহন ও যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। লকডাউনের শুরু থেকেই পৌরসভা এলাকায় মাইকিং করে বিধি-নিষেধ আরোপ করা হয়। প্রতিদিনই ভ্রাম্যমান আদালত পুলিশ নিয়ে রাস্তায় রাস্তায় ঘুরে তদারকি করছেন। লকডাউনের ৬ষ্ঠ দিনে শনিবার বিকেলে পৌর বাজারের গুড়পট্টিতে অভিযান চালিয়ে চার ব্যবসায়িকে ১১ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়া হক।
আদালত সূত্রে জানা যায়, কয়েকজন ব্যবসায়ি সরকারি আইন অমান্য করে দোকান খুলে অবাদে বেচাকেনা করছিলো। জরিমানা দেওয়া ব্যবসায়িরা হলেন, সাধনা স্টোরের মালিক সুমন অধিকারী ৩ হাজার, জান্নাত স্টোরের মালিক হুমায়ন কবীর ২ হাজার, মমতা স্টোরের মালিক নিরঞ্জন সাহা এক হাজার ৫০০ ও পায়েল স্টোরের মালিক কৃষ্ণ সাহা পাঁচ হাজার টাকা।
এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মারিয়া হক বলেন, সরকারি আইন অমান্য করে দোকান খুলে ব্যবসায়িরা বেচাকেনা করছিলো। চার ব্যবসায়িকে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মল) আইন ২০১৮ অনুসারে ১১ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। সরকারি বিধি-নিষেধ চলাকালীন সময়ে ভ্রাম্যমাণ আদালত তৎপর রয়েছে।

আরও পড়ুন...

বোয়ালমারীতে হৃদরোগে আক্রান্ত হয়ে ইউপি চেয়ারম্যানের মৃত্যু

বোয়ালমারী প্রতিনিধি #  ফরিদপুরের বোয়ালমারীতে ইউপি চেয়ারম্যান নুরুল আলম মিনা মুকুল (৬২) হৃদরোগে আক্রান্ত হয়ে …

‘বোয়ালমারী জনতা জুটমিলে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষতি’

বোয়ালমারী প্রতিনিধি # ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় জনতা জুটমিলে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। উপজেলার সাতৈর ইউনিয়নের …