29 Joishtho 1428 বঙ্গাব্দ রবিবার ১৩ জুন ২০২১
Home » ফরিদপুরের সংবাদ » নগরকান্দা » কৃষি কর্মকর্তার বৃদ্ধা মায়ের জায়গা হলো গোয়ালঘরে

কৃষি কর্মকর্তার বৃদ্ধা মায়ের জায়গা হলো গোয়ালঘরে

সুমন ইসলাম #

ফরিদপুরের নগরকান্দায় শতবর্ষী এক বৃদ্ধা মাকে পরিত্যক্ত গোয়াল ঘরে আটকে রাখার অভিযোগ উঠেছে ওই বৃদ্ধার একমাত্র ছেলের বিরুদ্ধে। স্থানীয় প্রেসক্লাবের সাংবাদিকদের হস্তক্ষেপে অবশেষে ওই বৃদ্ধাকে উদ্ধার করা হয়েছে।

জানা যায়, নগরকান্দা পৌরসভার ১নং ওয়ার্ডের করপাড়া এলাকার রমেন মন্ডল তার শতবর্ষী মা রাজেশ্বরী মন্ডল কে একটি পরিত্যক্ত ঘরে তালাবদ্ধ অবস্থায় আটকে রাখছেন দীর্ঘদিন যাবত। রমেন মন্ডল উপ সহকারী কৃষি কর্মকর্তা হিসেবে চাকুরি শেষে সম্প্রতি অবসরে গেছেন।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, একটি পরিত্যক্ত তালাবদ্ধ ঘরে জরাজীর্ণ অবস্থায় ওই বৃদ্ধাকে রাখা হয়েছে।যে খানে আগে গরু রাখাহতো, তালা খুলে দেখা গেছে ঐ শতবর্ষী বৃদ্ধা ময়লা আবর্জনার ভিতর তীব্র গরমে কাতরাচ্ছে। ঘরের মধ্যে কোন ফ্যান নেই, না পাচ্ছে ঠিকমতো খাবার, না পাচ্ছে একটু পানি। একমাত্র ছেলে ও ছেলের বউ আরাম আয়াসে আলিশান ঘরে থাকলেও সেই ঘরে জায়গা হয়নি বৃদ্ধা মায়ের। দরজার তালা খোলা মাত্রই এই প্রতিবেদককে দেখে হাউমাও করে কেঁদে উঠেন ওই বৃদ্ধা। পরে তাকে উদ্ধার করে ছেলের ঘরে নিয়ে ফ্যানের নিচে বসালে তিনি স্বস্থির নিঃশ্বাস ফেলেন।

নগরকান্দা প্রেসক্লাবের সভাপতি বোরহান আনিস বলেন, পৌরসভার করপাড়ায় এক বৃদ্ধাকে আটকে রাখা হয়েছে এমন সংবাদের ভিত্তিতে ওই বাড়িতে আমি সহ প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ যাই। সেখানে গিয়ে দেখতে পাই ওই বৃদ্ধাকে একটি পরিত্যাক্ত গোয়ালঘরে আটকে রাখা হয়েছে। আমরা সেখান থেকে ওই বৃদ্ধাকে বের করে নিয়ে আসি।

তিনি আরো বলেন, ওই বৃদ্ধা খুব খুদার্ত ছিল, তাকে তাৎক্ষনিক আম খেতে দেওয়া হয়। পরে তার ছেলেকে এবিষয়ে চাপ প্রয়োগ করলে তিনি তার ভুল স্বীকার করে মাকে আর কষ্ট দিবেন না বলে আমাদের আশ্বস্ত করেন।

এ ব্যাপারে ওই বৃদ্ধার ছেলে রমেন মন্ডল ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, দরজা খোলা থাকলে বিভিন্ন দিকে চলে যায় মা। তাই আমি তাকে আটকিয়ে রাখি। আমার ভুল হয়েছে। আমি না বুঝে অনেক বড় ভুল করেছি। এখন থেকে মায়ের যত্ননিবো।

আরও পড়ুন...

নগরকান্দায় ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থদের অনুদান দিলেন আবদুস সোবহান

নগরকান্দা প্রতিনিধি # ফরিদপুরের নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়নের ধুতরাহাটি, গহেরপুর ও বিবিরকান্দি গ্রামে ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থদের …

ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে বিএনপি নেতা বাবুলের ত্রাণ বিতরন

কামরুজ্জামান সোহেল। ফরিদপুরের সালথায় ঘুর্নিঝড়ে ক্ষতিগ্রস্থ এলাকার শতাধিক পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরন করেছেন বিএনপির …