15 Agrohayon 1428 বঙ্গাব্দ সোমবার ২৯ নভেম্বর ২০২১
Home » ফরিদপুরের সংবাদ » ফরিদপুর সদর » রোজিনা ইসলামকে গ্রেপ্তারের ঘটনায় ফরিদপুর নাগরিক মঞ্চের নিন্দা

রোজিনা ইসলামকে গ্রেপ্তারের ঘটনায় ফরিদপুর নাগরিক মঞ্চের নিন্দা

নিজস্ব প্রতিবেদক #
গত ১৭ মে, ২০২১ পেশাগত দায়িত্ব পালনকালে দৈনিক প্রথম আলো পত্রিকার জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে বাংলাদেশ সচিবালয়ে, স্বাস্থ্য মন্ত্রনালয়ের একটি কক্ষে পাঁচ ঘন্টা আটক রেখে হেনস্থা ও নিপীড়ন করায় ফরিদপুর নাগরিক মঞ্চ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।
এ জাতীয় ঘটনা স্বাধীন মত প্রকাশ ও মুক্ত সাংবাদিকতার অন্তরায় বলে আমরা মনে করি। ঘটনার ধারাবাহিকিতায় রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়েরকৃত মামলার সারবত্তা নিয়েও আমরা সন্দেহ প্রকাশ করি।
খ্যাতিমান সাংবাদিক হিসেবে আন্তর্জাতিক ভাবে পরিচিত এবং জাতীয় পর্যায়ে পুরস্কারপ্রাপ্ত এই সাংবাদিক দীর্ঘকাল যাবৎ সাহষিকতার সাথে সংবাদ পরিবেশন করে আসছেন। সম্প্রতি স্বাস্থ্য বিভাগের ক্রয়, নিয়োগ সহ বিভিন্ন বিষয়ে তাঁর করা অনুসন্ধানী প্রতিবেদন কায়েমী স্বার্থবাদি মহলের রোষের কারণ হয়ে থাকতে পারে বলে আমরা মনে করি।
উন্মুক্ত তথ্য প্রবাহের স্বার্থে, আমরা অনতিবিলম্বে এই নির্ভীক সাংবাদিকের নিঃশর্ত মুক্তি এবং তদন্তপূর্বক ঘটনার সাথে জড়িতদের উপযুক্ত শাস্তি দাবি করি।

বোয়ালমারীতে রোজিনা ইসলামের মুক্তির দাবী
দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে অন্যায়ভাবে গ্রেফতার ও হয়রানীর ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বোয়ালমারী উপজেলায় কর্মরত বিভিন্ন পত্রিকার সংবাদকর্মীরা।
মঙ্গলবার (১৮ মে) দুপুরে স্থানীয় বোয়ালমারী বার্তা কার্যালয়ে এক জরুরী সভায় এ নিন্দা ও প্রতিবাদ জানান সংবাদকর্মীরা। কোরবান আলীর সভাপতিত্বে এ সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কাজী হাসান ফিরোজ, কাজী আমিনুল ইসলাম, কামরুল সিকদার, এম এম নুরইসলাম, রেজাউল করিম প্রমুখ।
বক্তারা বলেন, ‘সাংবাদিক রোজিনা ইসলামের সাথে যে আচরণ করা হয়েছে তাতে আমরা চরমভাবে মর্মাহত। এটা সংবাদপত্র শিল্পের কন্ঠরোধের সামিল। আমরা এ ধরনের ঘৃণ্য ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং অনতিবিলম্বে রোজিনা ইসলামের মুক্তি দাবি করছি।

ফরিদপুর প্রেসক্লাবের উদ্যোগে মানববন্ধন

এদিকে  বুধবার ফরিদপুর প্রেসক্লাবের উদ্যোগে সাংবাদিক রোজিনা ইসলামকে আটক করে নির্যাতন কারীদের চিহ্নিত করে গ্রেপ্তার এবং হয়রানীমূলক মামরা প্রত্রাহারের দাবিতে ফরিদপুরে মানববন্ধন কর্মসূচি আযোজন করা হয়েছে। বেলা ১১টায় পেসক্লাবের সামনে মুজিব সড়কে এ কর্মসূচির আযোজন করা হয়েছে।
একই সময় ফরিদপুর নাগরিক মঞ্চ এবং প্রথম আরো বন্ধুসভা এ মানববন্ধন কর্মসূচি পালন করবে। এসে বিভিন্ন সংঘঠন ব্যাক্তি ও সুধীজন অংশ নেবেন।

আরও পড়ুন...

ফরিদপুর জেলা প্রশাসকের কাছে বিএনপির স্মারকলিপি প্রদান

বিশেষ প্রতিবেদক। বিএনপির চেয়ারপারর্সন বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর জন্য সরকারের কাছে দাবী …

ফ্লোরা আরিন্দার ১ম মৃত্যু বার্ষিকী আজ

কন্ঠ রিপোর্ট আজ ২৩ নভেম্বর ফ্লোরা আরিন্দার ১ম মৃত্যু বার্ষিকী। গত বছরের এই দিনে ফরিদপুর …