15 Agrohayon 1428 বঙ্গাব্দ সোমবার ২৯ নভেম্বর ২০২১
Home » ফরিদপুরের সংবাদ » ফরিদপুর সদর » জামিন নিয়ে আইনী লড়াইয়ের ঘোষনা নিক্সন চৌধুরী এমপি’র

জামিন নিয়ে আইনী লড়াইয়ের ঘোষনা নিক্সন চৌধুরী এমপি’র

কামরুজ্জামান সোহেল।
ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার চেয়ারম্যান পদে উপ নির্বাচনে আচরনবিধি লঙ্ঘনের মামলায় নিয়মিত জামিন পেয়েছেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য, ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মুজিবুর রহমান চৌধুরী নিক্সন। নির্বাচন আচরনবিধি মামলায় হাইকোর্ট থেকে ৮ সপ্তাহের জামিন নেবার পর মঙ্গলবার ফরিদপুর জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন। আদালতের বিচারক মোঃ সেলিম মিয়া নিক্সন চৌধুরীকে নিয়মিত জামিন প্রদান করেন। জামিন পাবার পর সাংবাদিকদের কাছে প্রতিক্রিয়ায় মুজিবুর রহমান নিক্সন চৌধুরী এমপি বলেন, নির্বাচন কমিশন চরভদ্রাসন উপজেলা নির্বাচন বাতিল করেছে। এ নিয়ে আমরা আইনী লড়াই চালিয়ে যাবো। আর নির্বাচন বাতিল করায় তার বিরুদ্ধে করা মামলা গুরুত্ব হারিয়েছে কিনা তা বিজ্ঞ আদালত বিবেচনা করবে। ফরিদপুরের ইতিহাসে এই প্রথম নির্বাচন আচরনবিধি লঙ্ঘনের দায়ে কোন এমপির বিরুদ্ধে মামলা হয়েছে।
গত ১০ অক্টোবর ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ নির্বাচন অনুষ্ঠিত হয়। সেই নির্বাচনে মুজিবুর রহমান চৌধুরী নিক্সন নির্বাচনী আচরনবিধি লঙ্ঘন করেছেন বলে অভিযোগ আনা হয়। এ নিয়ে নিক্সন চৌধুরীর বিরুদ্ধে গত ১৫ অক্টোবর চরভদ্রাসন থানায় মামলা করেন জেলার জ্যেষ্ঠ নির্বাচনী কর্মকর্তা নওয়াবুল ইসলাম। মামলা দায়েরের পর গত ২০ অক্টোবর হাইকোর্টের একটি বেঞ্চ থেকে ৮ সপ্তাহের অন্তবর্তীকালীন জামিন নেন নিক্সন চৌধুরী।
মঙ্গলবার সকালে জামিন নিতে ফরিদপুরের আদালত প্রাঙ্গনে আসেন নিক্সন চৌধুরী। এসময় তার নির্বাচনী এলাকার কয়েকশ মানুষ তার সাথে ছিলেন।
এদিকে, চরভদ্রাসন উপজেলা পরিষদের উপ নির্বাচনে অনিয়মের অভিযোগে একটি তদন্ত কমিটিগঠন করে নির্বাচন কমিশন। কমিশনের তদন্তে অনিয়মের অভিযোগ পান তারা। ফলে গত ৬ ডিসেম্বর উপজেলা পরিষদের উপ নির্বাচনের ফলাফল বাতিল করে প্রজ্ঞাপণ জারী করে নির্বাচন কমিশন।
মামলার এজাহারে বাদি জানান, ফরিদপুর-৪ আসনের জাতীয় সংসদ সদস্য মুজিবুর রহমান নিক্সন চৌধুরী গত ৯ অক্টোবর সকাল ৮টার দিকে তার মোবাইল ফোন থেকে ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকারকে ফোন করে নির্বাচনে অধিক সংখ্যক ম্যাজিষ্ট্রেট নিয়োগ দেওয়ার জন্য ক্ষোভ প্রকাশ করেন। সেই ফোনালাপে এমপি নিক্সন চৌধুরী তাকে অধিক সংখ্যক ম্যাজিষ্ট্রেট নিয়োগের কারনে তার সমর্থিত প্রার্থী পরাজিত হলে মহাসড়ক অবরোধ করা সহ নানা ভয়ভীতি দেখান এবং অশোভন মন্তব্য করেন। এছাড়া নিক্সন চৌধুরী নির্বাচনের দিন চরভদ্রাসন উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) মোবাইল ফোনে তাকেসহ সংশ্লিষ্ট ম্যাজিষ্ট্রেটকে অশালিন ভাষায় গালাগাল করেন এবং ভয়ভীতি দেখিয়ে হুমকি দেন। মামলায় উপজেলা নির্বাচন বিধিমালা-২০১৩ ও উপজেলা পরিষদ (নির্বাচন আচরন) বিধিমালা -২০১৬ বিধি অনুযায়ী নিক্সন চৌধুরীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে মামলার এজাহারে অনুরোধ জানানো হয়।

আরও পড়ুন...

ফরিদপুর জেলা প্রশাসকের কাছে বিএনপির স্মারকলিপি প্রদান

বিশেষ প্রতিবেদক। বিএনপির চেয়ারপারর্সন বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর জন্য সরকারের কাছে দাবী …

ফ্লোরা আরিন্দার ১ম মৃত্যু বার্ষিকী আজ

কন্ঠ রিপোর্ট আজ ২৩ নভেম্বর ফ্লোরা আরিন্দার ১ম মৃত্যু বার্ষিকী। গত বছরের এই দিনে ফরিদপুর …