নগরকান্দা

সালথায় যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপিত

আবু নাসের হুসাইন, সালথা #
যথাযোগ্য মর্যাদায় ও নানা কর্মসূচির মধ্যেদিয়ে ফরিদপুরের সালথায় উদযাপিত হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস।
দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে শনিবার সকাল ৭টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের মধ্যে দিয়ে দিবসটির কার্যক্রম শুরু হয়। শ্রদ্ধা নিবেদন পর্বে  ফরিদপুরের ২ আসনের সাংসদ, জাতীয় সংসদের উপনেতা বীর মুক্তিযোদ্ধা সৈয়দা সাজেদা চৌধুরীর পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।
এরপর জাতীয় পতাকা উত্তোলন, শহীদ বীর মুক্তিযোদ্ধাদের সম্মানে এক মিনিট নিরবতা পালন, শোভাযাত্রা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের সমাবেশ-কুচকাওয়াজ ও ডিসপ্লে পরিদর্শন, জাতীয় সঙ্গীত পরিবেশন, প্রীতি ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। কুচকাওয়াজ ও ডিসপ্লেতে অংশগ্রহণকারী বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ তাছলিমা আকতারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সালথা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ওয়াদুদ মাতুব্বর, সালথা থানার অফিসার ইনচার্জ মোঃ আশিকুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন, সাধারণ সম্পাদক ফারুক-উজ্জামান ফকির মিয়া, সাংগঠণিক সম্পাদক চৌধুরী সাব্বির আলী, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবুল কালাম আজাদ, উপজেলা যুবলীগের সভাপতি খায়রুজ্জামান বাবু, উপজেলা কৃষকলীগের সভাপতি সেলিম মোল্যা, সেচ্ছাসেবকলীগের সভাপতি রাকিবুল হাসান জুয়েল,  উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক চৌধুরী মাহমুদ আশরাফ টুটু, উপজেলা যুবলীগের সাংগঠণিক সম্পাদক বাদল হোসেন, মোঃ মামুন মিয়া, উপজেলা ছাত্রলীগের সভাপতি রায়মোহন কুমার রায় প্রমুখ।
পরে উপজেলা পরিষদ হলরুমে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারবর্গকে সংবর্ধণা ও পুরস্কার দেওয়া হয়। এছাড়াও সুবিধাজনক সময়ে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে জাতির শান্তি ও অগ্রগতি কামনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *