ভাঙ্গা

ভাঙ্গায় উচাঁবাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ১৫ দোকান ভষ্মিভূত

সাইফুল্লাহ শামীম, ভাঙ্গা #
ফরিদপুরের ভাঙ্গা উপজেলা তুজারপুর ইউনিয়নের উচাঁবাজারে সোমবার দিবাগত রাত দেড়টার দিকে ভয়াবহ অগ্নিকান্ডে অন্ততঃ ১৫টি দোকানঘর সম্পূর্ণ ভষ্মিভূত হয়েছে। অগ্নিকান্ডে ক্ষয়ক্ষতির পরিমান প্রায় তিন কোটি টাকা বলে জানান স্থানীয়রা। অগ্নিকান্ডে সূত্রপাত কামরুলের গার্মেন্টস দোকনের বিদ্যুতের শর্টসার্কিট থেকে হয়েছে বলে প্রাথমিক ধারনা করেছেন স্থানীয়রা।
এলাকাবাসী সূত্রে জানা যায়, রাত আনুমানিক আড়াইটার দিকে হঠাৎ করে বাজারের মেইন গলিতে আগুনের লেলিহান ছড়িয়ে পড়ে। খবর পেয়ে প্রথমে ভাঙ্গা উপজেলার ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট আগুন নিন্ত্রয়ণ আনতে চেষ্টা চালায়। একটি গোডাউনে কয়েকশ বোতল এলপি গ্যাস সিলেন্ডার থাকায় আগুন ব্যাপক এলাকাজুড়ে ছড়িয়ে পড়ে। অবস্থার বেগতিক দেখে সদরপুর উপজেলা ফায়ার সার্ভিসের আরো দুইটি ইউনিট এসে স্থানীয়দের সহায়তায় প্রায় আড়াই ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। ততক্ষণে পনেরটি দোকান সম্পুর্ণ পুড়ে যায়।
ক্ষতিগ্রস্থ দোকনিরা হলো-লিয়াকত হোসেনের ইলেক্ট্রক ও গ্যাসের দোকান, কামরুলের গার্মেন্টস,খোকন ডাক্তারের ফার্মেসী,বাদল ঠাকুরের মুদি,আরিফ মুদি,ফজলু গার্মেন্টস,জগোন্নাথ পালের ডেকোরেটর,সুবল পালের মুদি,পচা মিয়ার মুদি,নুরু মিয়ার মুদি,শাহাদাতের চাউল,কিরামতের কম্পিউটার,বাশারের সু দোকন ও সাইদুরের এনজিও অফিস।
এ বিষয়ে তুজারপুরের সাবেক ইউপি চেয়ারম্যান এম এ রশিদ নান্নু মিয়া বলেন,একটি গার্মেন্টস এর দোকান থেকে আগুন লাগে, একটি গোডাউনে কয়েকশ বোতল গ্যাস সিলিন্ডার ও লেপ তোষকের দোকানে আগুন ধরে গিয়ে পুরো গলি শেষ হয়ে যায়। ক্ষতির পরিমান প্রায় তিন থেকে চার কোটি টাকার হবে।
এ দিকে ভাঙ্গা উপজেলা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সজিবুর রহমান বলেন,১৪টি দোকান পুড়ে গেছে,বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত, ভাঙ্গা ও সদরপুরের ফাার সার্ভিসের চারটি ইউনিট আগুন নিয়ন্ত্রনে আনে, ক্ষতির পরিমান তদন্ত না করে বলা যাচ্ছেনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *