বোয়ালমারী

বোয়ালমারীতে চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগের তীর ৮ ইউপি সদস্যের

খান মোস্তাফিজুর রহমান সুমন। ফরিদপুরের বোয়ালমারী উপজেলার ঘোষপুর ইউপি চেয়ারম্যানের নানা অনিয়মের প্রতিবাদ করায় আক্রোশের শিকার হয়েছে ৮ ইউপি সদস্য। তাদের নানা অপকৌশলে ফাঁসানোর চেষ্টা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।
প্রতিবাদকারী ইউপি সদস্যদের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার সহ বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন অভিযুক্ত চেয়ারম্যান এসএম ফারুখের অনুগত লোকজন। ২৬ এপ্রিল রবিবার এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন ইউপি সদস্যরা।
ইউপি সদস্য মোঃ খলিলুর রহমানের সাতৈর বাজারস্থ নিজ ব্যবসা প্রতিষ্ঠানে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, ঘোষপুর ইউ,পি চেয়ারম্যান এসএম ফারুক হোসেনের বিরুদ্ধে ১০ টাকা কেজি দরের চাউল বিতরণে অনিয়ম সহ বিভিন্ন দূর্নীতি ও স্বেচ্ছাচারীতার অভিযোগ এনে সাম্প্রতিককালে উপজেলা প্রশাসনের নিকট একটি অভিযোগ পত্র দায়ের করা হয়। এতে পরিষদের ৮ সদস্যসহ স্থানীয় ভুক্তভোগীরা স্বাক্ষর করে । অভিযোগের ভিত্তিতে উপজেলা প্রশাসন একটি তদন্ত কমিটি গঠন করে। তদন্ত কমিটি অভিযোগের তদন্ত করতে মাঠে নেমে খাদ্য বান্ধব কর্মসূচির অনিয়মের সত্যতা পেয়ে জালিয়াতির বিপুল পরিমান চাউল উদ্ধার করে এবং ৩ ডিলারের ডিলারশীপ বাতিল করে। এসব নিয়ে চেয়ারম্যান ফারুকের সঙ্গে তাদের দ্বন্দ্ব-কলহের সৃষ্টি হয়। এরই রেশধরে ঐ মেম্বারদের বিরুদ্ধে এখন নানা ষড়যন্ত্র ও অপ্রপচার চালিয়ে তাদের চরিত্র হরণের পায়তারা করছে চেয়ারম্যানের লোকজন।
সদস্য খলিলুর রহমান আরো বলেন- আমার বিরুদ্ধে বিভিন্ন ভাতার কার্ড ও টিউবওয়েল বিতরণে দূর্নীতির মনগড়া অভিযোগ তুলে কয়েকটি ফেসবুক পেইজ ও অনলাইন পোর্টালে মিথ্যা-বানোয়াট সংবাদ প্রকাশ করা হয়েছে। অথচ একবছর যাবত পরিষদের কোন কাজে আমাদের ডাকা হয়নি।একই ধরনের অভিযোগ আনা হয়েছে সদস্য ইউনুস আলীর বিরুদ্ধেও।
সংবাদ সম্মেলনে তাদের বিরুদ্ধে মিথ্যা,ভিত্তিহীন সংবাদ প্রকাশের নিন্দা ও প্রতিবাদ জানায় তারা এবং এর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়ার অভিমত ব্যক্ত করেন সম্মেলনকারীরা। সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- ইউ,পি সদস্য মোঃ খলিলুর রহমান, মোঃ রফিকুল ইসলাম, জামাল হোসেন, অপুরানী সরকার, ইউনুস শেখ, নান্নু মোল্যা ও মোঃ হাকিম ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *