জাতীয়

বঙ্গবন্ধুর অন্যতম খুনি বহিষ্কৃত ক্যাপ্টেন আব্দুল মাজেদের পরিবারের সদস্যদের সাথে সাক্ষাত

অনলাইন ডেস্কঃ  বঙ্গবন্ধুর অন্যতম খুনি বহিষ্কৃত ক্যাপ্টেন আব্দুল মাজেদের সাথে তার পরিবারের সদস্যরা দেখা করেছেন। আজ (শুক্রবার) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে তার পরিবারের সদস্যরা ঢাকার কেন্দ্রীয় কারাগারে প্রবেশ করেন।

কারাগার সূত্রে জানা যায়, সন্ধ্যা সাতটার দিকে মৃত্যুদন্ডাদেশপ্রাপ্ত মাজেদের সঙ্গে দেখা করতে জেল গেইটে আসে তার পরিবার। এরপর স্ত্রী, সন্তানসহ মোট পাঁচজন সদস্য কারাগারে মাজেদের সাথে দেখা করে কারাগার থেকে বেরিয়ে গেছেন।

কারা সূত্র জানায়, কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারের ফাঁসির মঞ্চটি সম্পূর্ণ ভাবে প্রস্তুত করা হয়েছে। মাজেদের ফাঁসি কার্যকর করতে জল্লাদ শাহজাহানের নেতৃত্বে মো: আবুল, তরিকুল ও সোহেলসহ ১০ জন জল্লাদের একটি দলও তৈরি করেছে ঢাকা জেল কর্তৃপক্ষ।

সোমবার (৬ এপ্রিল) রাতে মিরপুর থেকে মাজেদকে গ্রেফতার করা হয়। দীর্ঘ ২৩ বছর পর ভারতে পালিয়ে থেকে মার্চে দেশে ফেরেন তিনি। মঙ্গলবার তাকে মূখ্য মহানগর হাকিম আদালতে নেয়া হলে কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগারে পাঠায় আদালত।

বুধবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অন্যতম খুনি আব্দুল মাজেদের মৃত্যু পরোয়ানা জারি করে বিচারিক আদালত। ঢাকা জেলা ও দায়রা জজ হেলাল চৌধুরী তাকে বঙ্গবন্ধু হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে তার ফাঁসির পরোয়ানা ইস্যু করেন। সর্বোচ্চ আদালতে এই মামলার চূড়ান্ত নিষ্পত্তি হওয়ায় এবং দীর্ঘদিন পলাতক থাকায় আসামির আপিলের সুযোগ নেই।

তবে শেষ উপায় হিসেব বুধবার (৮ এপ্রিল) বিকেলে কারা কর্তৃপক্ষের মাধ্যমে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করেছিলেন মাজেদ। এর আগে কারাগারে মাজেদকে মৃত্যুর পরোয়ানা পড়ে শোনানো হয়। তবে প্রাণভিক্ষার আবেদন খারিজ করে দিয়েছেন রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ। ফলে মৃত্যুদণ্ড কার্যকরের আর কোন বাধা নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *