ফরিদপুর সদর

ফরিদপুরে ভূতাত্ত্বিক জরিপ কার্যক্রম নিয়ে সেমিনার


নিজস্ব প্রতিবেদক
ফরিদপুরে নগর পরিকল্পনা এবং জলবায়ু পরিবর্তনের সাথে অভিযোজনের জন্য ভূতাত্ত্বিক জরিপ কার্যক্রম নিয়ে সচেতনতামূলক অংশীজন সেমিনার, প্রশিক্ষন ও কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ফরিদপুর পৌরসভার সম্মেলন কক্ষে মঙ্গলবার দিনব্যাপী এ সেমিনারটি অনুষ্ঠিত হয়। বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রনালয়ের জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের আওতাধীন ভূতাত্ত্বিক জরিপ অধিদপ্তর (জিএসবি) ও ফেডারেল ইনস্টিটিউট ফর জিও সাইন্স এন্ড ন্যাচারাল রিসোর্স (বিজিআর) জার্মানির যৌথ সহযোগীতায় জিও ইনফরমেশন ফর আরবান প্লানিং এন্ড এডাপটেশন টু ক্লাইমেট চেঞ্জ (জিইউপিএসি) শীর্ষক প্রকল্পের আওতায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
‘জলবায়ু পরিবর্তন সহিঞ্চু নগর পরিকল্পনা ও উন্নয়নে ভূ বৈজ্ঞানিক তথ্য- উপাত্তের ব্যবহার’ শীর্ষক এ সেমিনারে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পৌরমেয়র অমিতাভ বোস।
পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা শাহজাহান মিয়ার সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বিজিআর এর প্রজেক্ট ম্যানেজার ওইনার বাচএপেট, প্রিন্সিপাল অ্যাডভাইজার এটিএম আসাদুজ্জামান, সিএসবিএ’র ডিরেক্টর মোহাম্মদ আলী আকবর, প্রজেক্ট ডিরেক্টর আশরাফুল কামাল প্রমুখ। দিনব্যাপী এ সেমিনারে ফরিদপুর পৌরসভার ২৭টি ওয়ার্ডের কাউন্সিলর, সংরক্ষিত নারী কাউন্সিলর, পৌরসভার কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, চিকিৎসক, সাংবাদিক ও সুশিল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *