ফরিদপুর সদর

ফরিদপুরে বিদেশ ফেরত ব্যক্তিদের বাড়ীতে স্টিকার লাগাচ্ছে পুলিশ

সুমন ইসলাম #
ফরিদপুরে প্রতিদিনই বেড়ে চলেছে বিদেশ ফেরত মানুষের সংখ্যা। গত ২৪ ঘন্টায় নতুন করে ৯৪ জন প্রবাসী ফরিদপুরে এসেছেন। বর্তমানে ফরিদপুর জেলায় ৪ হাজার ৩শ ২৯ জন প্রবাসী ফরিদপুরে অবস্থান করছে। তবে হোম কোয়ারেন্টাইন মানছে না অধিকাংশ প্রবাসী। বিদেশ ফেরত এসব প্রবাসী ঘুরে বেড়াচ্ছেন বিভিন্ন শপিং মল ও বিপনী বিতানগুলোতে। ফলে জনমনে দেখা দিয়েছে আতঙ্ক। ফরিদপুর জেলায় বর্তমানে হোমকোয়ারেন্টাইনে রয়েছে মাত্র ৮৯৭জন।
রবিবার সকালে শহরের বিভিন্ন এলাকায় প্রবাসীদের বাড়িতে বাড়িতে গিয়ে তাদেরকে হোম কোয়ারেন্টাইন থাকতে সতর্ক করছে পুলিশ প্রশাসন। এদিকে, যেসব প্রবাসী বিদেশ থেকে বাড়িতে এসে হোম কোয়ারেন্টাইন মানছেন না তাদের বিষয়ে ফরিদপুর জেলা পুলিশের উদ্দ্যোগে প্রবাসীদের বাড়ি বাড়ি গিয়ে তাদের চিহ্নিত করে বাড়ির গেটে স্টিকার লাগিয়ে দিচ্ছে। তাছাড়া প্রবাসীদের বাড়ি থেকে বাইরে বের হওয়ার ও তারিখ লিখে দেওয়া হচ্ছে।
পুলিশ সুপার আলিমুজ্জামান জানান, যে সকল প্রবাসী ইতিমধ্যে ফরিদপুরে এসেছেন তাদের কোয়ারেন্টাইন করতে পুলিশ প্রশাসন সর্বদা মাঠে কাজ করে যাচ্ছে। এমনকি প্রবাসীদের বাড়ি চিহ্নিত করে বাড়ির গেটে হোম কোয়ারেন্টাইনের ষ্টিকার লাগানো হচ্ছে এবং ঐ ষ্টিকারে প্রবাসীর আগমনের তারিখ এবং কোয়ারেন্টাইন শেষ হওয়ার তারিখও লিখে রাখা হচ্ছে।
তাছাড়া পুলিশ প্রশাসনের কাছে প্রবাসীদের যে তালিকা রয়েছে সে তালিকায় কিছু প্রবাসীর বাড়ির পূর্ন তথ্য না থাকায় কিছুটা সমস্যা হচ্ছে। তবে জেলা আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে বিদেশ ফেরত প্রবাসীদের বাড়ির পূর্ন ঠিকানা নিয়ে তাদের বাড়ি চিহ্নিত করে সতর্ক করা হচ্ছে।
সচেতনতামুলক এ অভিযানে সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, কোতয়ালী থানার ওসি মোর্শেদুল আলম, সেকেন্ড অফিসার বিল্লাল হোসেনসহ পুলিশের উদ্ধর্তন কর্মকর্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *