ফরিদপুর সদর

ফরিদপুরে নারি নির্যাতন প্রতিরোধ পক্ষ পালন

ষ্টাফ রির্পোটার #
ফরিদপুরে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর উদ্যোগে বেগম রোকেয়া দিবস এবং নারি নির্যাতন প্রতিরোধ পক্ষ পালন করা হয়েছে। একই সাথে “জয়িতা অন্বেষণে বাংলাদেশ” এর আওতায় ২০১৮ সালের জেলার ৫ জন শ্রেষ্ঠ জয়িতাদের সন্মাননা দেয়া হয়।
রবিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া বলেন, বেগম রোকেয়ার আদর্শে উজ্জীবিত হয়ে উন্নয়নের মূল স্রোতধারায় নিজেদের সম্পৃক্ত করার জন্য নারী সমাজের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, ১৮৮০ খ্রিস্টাব্দের ৯ ডিসেম্বর রংপুরের পায়রাবন্দে এক জমিদার পরিবারে রোকেয়ার জন্ম হয়। রোকেয়া খাতুন, রোকেয়া সাখাওয়াত হোসেন, মিসেস আরএস হোসেন নামেও লিখতেন এবং পরিচিত ছিলেন তিনি। ঊনবিংশ শতকে নারীরা যখন অবরোধবাসিনী, সেই সময়ে নারীর পরাধীনতার বিরুদ্ধে তিনি আওয়াজ তুলেছেন।
জেলা মহিলা কর্মকর্তা মাসুদা হোসেনের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিঃ জেলা প্রশাসক (সার্বিক) রোকসানা রহমান,অতিরিক্ত পুলিশ সুপার আতিকুল ইসলাম, নারিনেত্রি আসমা আক্তার মুক্তা, সমাজ সেবায় নির্বাচিত জয়িতা মিসেস হীরুন্নাহার প্রমূখ।
শেষে, নির্বাচিত ৫ জন জয়িতাকে সন্মাননা স্মারক প্রদান ও উত্তরীয় পরিয়ে দেন জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *