ফরিদপুর সদর

ফরিদপুরে চালের বাজারে অভিযান, নিন্ম মানের চাল জব্দ


ফরিদপুর প্রতিনিধি
ফরিদপুরে চালের বাজার অস্থির করে বেশী দামে চাল বিক্রি এবং নিন্ম মানের চাল দিয়ে ভোক্তাদের সাথে প্রতারনার অভিযোগে দুই ব্যবসায়ীকে অর্থদন্ড প্রদানসহ চাল জব্দ করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর।
বুধবার দুপুরে শহরের চক বাজার এলাকায় বিভিন্ন চালের দোকান এবং গোডাউনে জেলা ভোক্তা অধিকার সংরক্ষন, খাদ্যদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর ও কৃষি বিপনন কর্মকর্তারা যৌথভাবে এ অভিযান পরিচালনা করেন।
এসময় নিন্মমানের চাল নতুন ভাবে বস্তাজাত করে ভোক্তাদের সাথে প্রতারনা করায় মেসার্স সোহেল খাদ্য ভান্ডরের একটি গোডাউন বন্ধ করে দেয়ার পাশাপাশি গোডাউনের ৪০ বস্তা চাল জব্দ করা হয়। এসময় গোডাউনের মালিককে ১০হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। এছাড়া বাজারের মেসার্স জয় গোবিন্দ সাহা খাদ্য ভান্ডারকে অতিরিক্ত চাল মজুদসহ নানা অনিয়মের অভিযোগে ১০ হাজার টাকা জরিমানাসহ সাময়িক সতর্ক করা হয়।
ফরিদপুর জেলা প্রশাসনের সার্বিক সহযোগীতায় ও ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক মো: সোহেল শেখ এর নেতৃত্বে অভিযান পরিচালনায় অংশ নেন জেলা খাদ্য কর্মকর্তা কাজী সাইফুদ্দীন, জেলা সিনিয়র খাদ্য বিপনন কর্মকর্তা মো: শাহাদাত হোসেন, জেলা সেনেটারী ইন্সেপেক্টর বজলুর রশীদসহ পুলিশ প্রশাসনের কর্মকর্তারা।
অভিযান শেষে জেলা ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক মো: সোহেল শেখ বলেন, হঠাৎ করে ফরিদপুর জেলায় চালের বাজার অস্থির হয়ে উঠায় জেলা প্রশাসকের নির্দেশে বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হয়। এসময় চালের দাম বেশি রাখা এবং গোডাউনে রাখা খাবারের অনুপোযোগী মানহীন চাল নতুন করে বস্তাবন্দী করে ভোক্তাদের সাথে প্রতারনা করার দায়ে জরিমানা করা হয়। একই সাথে গোডাউনে থাকা ৪০বস্তা চাল জব্দ করাসহ গোডাউনটি বন্ধ করে দেয়া হয়।
আগামীতেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের এ কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *