বোয়ালমারী

ফরিদপুরে করোনা সংক্রান্ত মিথ্যা তথ্যে যুবক আটক, ৫ ব্যবসায়ীকে জরিমানা

বোয়ালমারী প্রতিনিধি #
করোনা ভাইরাস সংক্রান্ত ভুল ও মিথ্যা তথ্য দিয়ে উপজেলা প্রশাসনকে বিভ্রান্ত করায় এবং জারীকৃত গণবিজ্ঞপ্তি অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখায় ফরিদপুরের বোয়ালমারীতে ৫ জনকে ১৮ হাজার ৯শ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত বোয়ালমারী পৌরসভাসহ তিনটি বাজারে অভিযান চালিয়ে জরিমানা করে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী হাকিম ঝোটন চন্দ।
আদালত সূত্রে জানা যায়, উপজেলার ময়না ইউনিয়নের চরবর্ণী গ্রামের মাহবুবুল ইসলাম করোনা ভাইরাস সংক্রান্ত এমন সংবাদ পুলিশ ও উপজেলা প্রশাসনকে মিথ্যা তথ্য দেয়া এবং এলাকায় গুজব ছড়াতে চেষ্টা করলে তাকে সংক্রামক ব্যাধির গুজব ছড়ানো দণ্ডবিধি ২০১৮এর ২৬-১ ধারায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
অপর দিকে করোনা ভাইরাস প্রতিরোধে জেলা প্রশাসকের জারীকৃত গণবিজ্ঞপ্তি অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রেখে আড্ডা ও সামাজিক নিরাপদ দূরত্ব বজায় না রাখার অপরাধে বোয়ালমারী বাজারের পান-সুপারী ব্যবসায়ী নিরাপদ চক্রবর্তীকে ৫ হাজার, সাতৈর বাজারের সেলুন ব্যবসায়ী সোহেল সেখকে ৯ শত ও চুল-দাড়ী কাটাতে আসা আসিফ হোসেনকে ১ হাজার এবং পৌর সদরের তাশী বাজারে চা বিক্রেতা ফারুখকে দোকান খোলা রেখে জনসমাগম করায় ২ হাজার টাকা জরিমানা করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী হাকিম ঝোটন চন্দ বলেন, করোনা প্রতিরোধে অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *