অপরাধ

তালাক দেয়া স্ত্রীকে ধর্ষণের দায়ে সাবেক স্বামীর যাবজ্জীবন

ষ্টাফ রিপোর্টার #
ফরিদপুরে তালাকের তথ্য গোপন করে সাবেক স্ত্রীকে ধর্ষণের দায়ে এক ব্যক্তিকে যাবজ্জীবন স্বশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। জরিমানা অনাদায়ে ওই ব্যক্তিকে আরও চার মাস বিনাশ্রম কারাদন্ড ভোগ করতে হবে। বুধবার ফরিদপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের জেলা জজ মো. আলমগীর কবীর এ আদেশ দেন।
দন্ডপ্রাপ্ত ব্যক্তি ফরিদপুরের নগরকান্দা উপজেলার সদরের কলেজ বালিয়া মহল্লার ফারুক হোসেন (৪৫)। তিনি পেশায় একজন ভ্যান চালক।
মামলার নথি সুত্রে জানা গেছে, ফারুক তার স্ত্রী ফাতেমা বেগমকে (৩৩) ২০০৬ সালের ১০ নভেম্বর তালাক দেন। তবে তিনি (ফারুক) তালাক দেওয়ার তথ্য গোপন রেখে ২০০৭ সালের ১ ফেব্রুয়ারি থেকে ২০০৭ সালের ১১ এপ্রিল পর্যন্ত স্ত্রীর সাথে বসবাস করেন। ২০০৭ সালের ১১ এপ্রিল ফতেমা তাকে তালাক দেওয়ার বিষয়টি জানতে পারেন। এর পর তিনি (ফাতেমা) ২০০৮ সালের ১০ মার্চ তালাকের তথ্য গোপন রেখে তাকে ধর্ষণের অভিযোগে সাবেক স্বামী ফারুককে একমাত্র আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে নগরকান্দা থানায় একটি মামলাদায়ের করেন।
রাষ্ট্রপক্ষের কৌশলী (পিপি) স্বপন পাল জানান, এ মামলায় ফারুক প্রথমে গ্রেপ্তার হন। পরে তিনি আদালত থেকে জামিন নিয়ে পালিয়ে যান। রায় ঘোষণার সময় ফারুক আদালতে হাজির ছিলেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *