সারাদেশ

ঘন কুয়াশায় ফেরি চলাচল বন্ধ থাকায় পাটুরিয়া ঘাটে যানজট।

মোঃ আশরাফুল ইসলাম রাজু, শিবালয় (মানিকগঞ্জ) #

ঘন কুয়াশায় ফেরি চলাচল বন্ধ থাকায় ও অতিরিক্ত যানবাহনের চাপে মানিকগঞ্জের পাটুরিয়া ফেরি ঘাট এলাকায় পারের অপেক্ষায় রয়েছে ৪ শতাধিক যাত্রীবাহী বাসসহ ৭ শতাধিকের উপরে যানবাহন।
বুধবার(২০ ফেব্রুয়ারী), ভোর ৪ টা – সকাল ৬ টা পর্যন্ত ঘন কুয়াশার কারনে ফেরি চলাচল বন্ধ থাকায় ঢাকা- পাটুরিয়া মহাসড়কের নবগ্রাম বাসস্ট্যান্ড থেকে পাটুরিয়া ঘাট পর্যন্ত যাত্রীবাহী ও পন্যবাহী ট্রাকের দীর্ঘ সাড়ির সৃষ্ট হওয়ার কারনে যানজট তীব্র আকার ধারন করেছে। এতেকরে পারের অপেক্ষায় থাকা যাত্রী ও যানবাহনের চালকদের পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ।

এ নৌ রুটে রোরো, কেটাইপ, ইউটিলিটি সহ ১৮ টি ফেরি চলাচল করলেও আজ ১৭ টি ফেরি চলাচল করছে। অন্য একটি ফেরি যান্ত্রিক ত্রুটির কারনে মেরামতের জন্য ঘাটের ভাসমান কারখানা মধুমতিতে নেওয়া হয়েছে।

বিআইডব্লিউটিসির পাটুরিয়া ঘাটের ব্যবস্থাপক সালাহউদ্দিন আহাম্মেদ জানিয়েছেন, মধ্যরাতের পর থেকে ঘাট এলাকায় কুয়াশার ঘনত্ব বাড়তে থাকে। আর কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ার কারনে ফেরির মাকিং লাইটের আলো অস্পষ্ট হয়ে গেলে নৌ পথে ফেরি চলাচলে দুর্ঘটনার ঝুকি থাকে। আর এ নৌ দুর্ঘটনার ঝুকি এড়াতে ভোর ৪ টা থেকে সকাল ৬ টা পর্যন্ত ২ ঘন্টা ফেরি চলাচল বন্ধ রাখা হয় বলে জানান তিনি। এছাড়া তিনি আরো জানান, ইজতেমা ফেরত মুসল্লী পরিবহন করা যানবাহন এবং বিশ্ব জাকের মঞ্জিলের বাৎসরিক উরশকে সামনে রেখে ঘাটে অন্যান্য সময়ের তুলনায় যানবাহন পারাপারের চাপ কয়েকগুণ বেড়ে যাওয়ার কারনে দীর্ঘ এ যানজটের সৃষ্টি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *