সারাদেশ

ইউএনও’র নির্দেশে পরীক্ষার সুযোগ পেল ৩১ শিক্ষার্থী

সোহেল মিয়া, বালিয়াকান্দি #
ইংরেজি প্রাইভেট না পড়ার কারণে এসএসসির টেস্ট পরীক্ষায় ইচ্ছাকৃত ভাবে ফেল করানো বালিয়াকান্দির উপজেলা নির্বাহী অফিসার মো: মাসুম রেজার নির্দেশে পুনরায় পরীক্ষার সুযোগ পেল শালমারা নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয়ের ৩১ শিক্ষার্থী। সোমবার সকালে ইংরেজি ১ম পত্র ও বিকালে ইংরেজি ২য় পত্র পরীক্ষা বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মো: মাসুম রেজা জানান, স্কুলটি থেকে এ বছর এসএসসির টেস্ট পরীক্ষায় মোট ৮১ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এদের মধ্যে ৫০ জন পাস করে। স্কুল কর্তৃপক্ষ অকৃতকার্য শিক্ষার্থীদের ফরম পূরণ করতে দেবেনা বলে তাদের জানিয়ে দেয়। পরে অকৃতকার্য শিক্ষার্থী ও এলাকার অভিভাবকরা খাতা দেখায় স্বজনপ্রীতির অভিযোগ তুলে বিদ্যালয়ে বিক্ষোভ করতে থাকে। খবর পেয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে বিদ্যালয় থেকে খাতা এনে পুনরায় মূল্যায়ন করার নির্দেশ দেই। তারই প্রেক্ষিতে খাতা পুনরায় মূল্যায়ন করলে খাতা দেখায় ব্যাপক অনিয়মের বিষয়টি ধরে পড়ে। তাই ৩১ শিক্ষার্থীকে পুনরায় পরীক্ষা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কাজী এজাজ কায়ছার জানান, স্কুলটির ইংরেজি শিক্ষকের বিরুদ্ধে প্রাইভেট না পড়ার কারণে শিক্ষার্থীদেরকে ফেল করানো হয়েছে বলে অভিযোগ তুলে বিক্ষোভ করেন ফেল করা শিক্ষার্থী ও অভিভাবকরা। তারই প্রেক্ষিতে ইউএনও মহোদয়ের নির্দেশে খাতা পুনরায় মূল্যয়ন করা হয়। এতে খাতা দেখায় অনিয়ের বিষয়টি ধরা পড়ার কারণে পুনরায় পরীক্ষা নেওয়া হচ্ছে। এই পরীক্ষায় পাস করলে সকল শিক্ষার্থীকেই ফরম পূরণ করার সুযোগ দেওয়া হবে এবং সংশ্লিষ্ট শিক্ষকদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *