21 Ashar 1429 বঙ্গাব্দ মঙ্গলবার ৫ জুলাই ২০২২
Home » ফরিদপুরের সংবাদ » ফরিদপুর সদর » মহানবীকে অবমাননার প্রতিবাদে পলিটেকনিক শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ

মহানবীকে অবমাননার প্রতিবাদে পলিটেকনিক শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ

স্টাফ রিপোর্টার
মহানবী হযরত মুহাম্মদ (সা;) কে নিয়ে অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে তীব্র রোদে পুড়ে ও ঘামে ভিজে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা। আজ শনিবার বেলা ১২টার দিকে শহরের বায়তুল আমানস্থ ক্যাম্পাস থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এরপর ফরিদপুর প্রেসক্লাবে পৌছে তারা বিক্ষোভ সমাবেশ করে।

ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থী মোল্লা মো. সাইফুলের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থী মো. হাবিবুর রহমান, মো. রবিউল হাসান, মো. রাকিব খান, মো. রাব্বি পাট্টাদার, মো. আজিজুল ইসলাম, মো: বাবু, মোহাম্মদ সাকিব, মো. আকরাম হাসান, মো. ইমন, সৌরভ ইসলাম  প্রমুখ।
বক্তাগণ মহানবী হযরত মোহাম্মদ (সা.) কে নিয়ে বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ও বিজেপির দিল্লি শাখার মিডিয়া প্রধান নভিন কুমার জিন্দালের অবমাননার মন্তব্য করার ঘটনায় ভারত সরকার তাদের বিরুদ্ধে মামলাসহ বিভিন্ন ব্যবস্থা সহ বিভিন্ন মুসলিম দেশ আনুষ্ঠানিকভাবে এর প্রতিবাদ জানালেও বাংলাদেশ সরকারের নির্লিপ্ততায় তারা ক্ষোভ প্রকাশ করেন। তারা এ ঘটনায় জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব গ্রহণের দাবি জানান। একটি মুসলিম দেশ হয়েও এখন পর্যন্ত বাংলাদেশ সরকারের পক্ষ থেকে এ ঘটনার বিরুদ্ধে কোনো বিবৃতি না দেয়ার ঘটনা দুঃখজনক বলেও তারা মন্তব্য করেন।
বক্তাগণ বলেন, মহানবীকে নিয়ে কোন প্রকার অবমাননাকর মন্তব্য মুসলমানেরা সহ্য করবে না। তারা এ ঘটনার জন্য অবিলম্বে ভারত সরকারকে বিশ্ববাসীর কাছে ক্ষমা চাইতে বলেন। একইসাথে এ ব্যাপারে ভারতীয় হাই কমিশনারকে তলব করে ব্যাখ্যা দাবি করেন।
তীব্র গরম উপেক্ষা করে বিক্ষোভ মিছিলটি নিয়ো শত শত শিক্ষার্থী প্রায় এক কিলোমিটার সড়ক প্রদক্ষিণ করেন।

আরও পড়ুন...

সিলেট-সুনামগঞ্জে ত্রাণ নিয়ে গেল ‘ব্লাড লিংক ফরিদপুর’

কামরুজ্জামান সোহেল। সিলেট ও সুনামগঞ্জের বন্যা কবলিত অসহায় মানুষের মাঝে সহযোগীতার হাত বাড়িয়ে দিতে ত্রাণ …

শিবরামপুরে পাল্টাপাল্টি হামলার অভিযোগ

কামরুজ্জামান সোহেল। ফরিদপুরের সদর উপজেলার মাচ্চর ইউনিয়নের শিবরামপুর এলাকায় অবস্থিত আমিরাবাদ রেল ষ্টেশনে পাথর লোড …