30 Srabon 1429 বঙ্গাব্দ সোমবার ১৫ অগাস্ট ২০২২
Home » ফরিদপুরের সংবাদ » ফরিদপুর সদর » ফরিদপুরে সাড়ে ৪২ কেজি ওজনের রূপার অলঙ্কার উদ্ধার, গ্রেফতার দুই

ফরিদপুরে সাড়ে ৪২ কেজি ওজনের রূপার অলঙ্কার উদ্ধার, গ্রেফতার দুই


বিশেষ প্রতিবেদক।
ফরিদপুরে আনুমানিক ৪৩ লাখ ৭৮ হাজার ৭৭৬ টাকা মূল্যের ৪২ দশমিক ৪৩০ কেজি ওজনের রূপার অলঙ্কার উদ্ধার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)’র একটি দল। এ ঘটনায় দুই ব্যাক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।
শুক্রবার রাত সোয়া ৯টার দিকে শহরের গোয়ালচামট লাহেরী পাড়া এলাকার কাজী আসাদুজ্জামানের বাড়ি থেকে এ রূপার অলঙ্কার উদ্ধার করা হয়। এ সময় কাজী আসাদুজ্জামান (৪০) ও তাঁর সহযোগী একই এলাকার বাসিন্দা মো. সানি খানকে (২৮) গ্রেপ্তার করা হয়। এ ব্যাপারে গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক মো. সফিকুল ইসলাম বাদী হয়ে ওই দুই ব্যাক্তিসহ ছয়জনকে আসামি করে একটি মামলা দায়ের করেছেন।
এ ব্যাপারে জেলা পুলিশের উদ্যোগে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। শনিবার দুপুর ১২টার দিকে পুলিশ সুপারের কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় লিখিত বক্তব্য পাঠ করেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) জামাল পাশা জানান, গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান চালানো হয়। অভিযানকালে পুলিশের উপস্থিতি টের পেয়ে চুয়াডাঙ্গা ্দর্শনা উপজেলার পলাশ (২৫), ইউনুস (৩১) ও সাইমুন (২৫) পালিয়ে যান।
অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অপারেশন ) মোহাম্মদ ইমদাদ হুসাইন জানান, গ্রেপ্তার হওয়া আসাদুজ্জামান পুলিশকে জানায়, এ মামলার এক পলাতক আসামি ডালিম ভারত থেকে চোরাচালানি করে এ রূপার অলংকার বাংলাদেশে আনে। পরে তা দেশের বিভিন্ন জায়গায় বিক্রির জন্য পাঠানো হয়। তবে আসামি ডালিমের (৪০) পূর্ণাঙ্গ ঠিকানা পাওয়া যায়নি।
সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, গত সাত থেকে আট বছর ধরে এ চক্র ভারত থেকে চোরাচালানির মাধ্যমে সরকারের শুল্ক ফাঁকি দিয়ে রূপা দেশে এনে বিক্রি করে আসছে। আসাদুজ্জামানের বিরুদ্ধে এর আগে ঢাকার দোহার থানায় এজাতীয় আরেকটি মামলা রয়েছে।
মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এস আই) সোহেল রানা জানান, গ্রেপ্তার হওয়া ওই দুই ব্যাক্তির ১০ দিন করে রিমান্ডের আবেদন জানিয়ে শনিবার দুপুরে আদালতে সোপর্দ করা হয়েছে।

 

আরও পড়ুন...

বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের জন্ম বার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপন

সোহাগ জামান। বঙ্গমাতা বেগম ফজিলাতুননেছা মুজিবের ৯২তম জন্ম বার্ষিকী উপলক্ষে ফরিদপুরে বৃক্ষরোপন করা হয়েছে। আজ …

ফরিদপুরে এফএনবি’র সভাপতি আশরাফুল হাসান-সম্পাদক সাব্বির

কামরুজ্জামান সোহেল। এনজিও ফেডারেশন বাংলাদেশ (এফএনবি) ফরিদপুর জেলা কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে শহরের …