6 Magh 1428 বঙ্গাব্দ বৃহস্পতিবার ২০ জানুয়ারী ২০২২
Home » জাতীয় » ফরিদপুর জিলা স্কুল অ্যালামনাই এসোসিয়েশনের যাত্রা শুরু

ফরিদপুর জিলা স্কুল অ্যালামনাই এসোসিয়েশনের যাত্রা শুরু

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশের দ্বিতীয় পুরোনো শিক্ষাপ্রতিষ্ঠান ফরিদপুর জিলা স্কুল অ্যালামনাই এসোসিয়েশন গঠন করা হয়েছে। কামরুজ্জামান কাফী আহ্বায়ক ও ডাক্তার মির্জা আরিফুর রহমানকে সদস্যসচিব করে এ অ্যালামনাই এসোসিয়েশনের যাত্রা শুরু হয়।

শুক্রবার (১২ নভেম্বর) রাজধানীতে ফরিদপুর জিলা স্কুলের সাবেক ছাত্রদের নিয়ে আলোচনা সভার আয়োজন করা হয়। ধানমন্ডির একটি রেস্টরেন্টে এই সভা অনুষ্ঠিত হয়।

ডাক্তার, ইঞ্জিনিয়ার, শিক্ষাবিদ, ব্যবসায়ী, রাজনীতিবিদ, সাংবাদিকসহ নানা সামরিক ও বেসামরিক ব্যক্তিদের উপস্থিতিতে ওই স্কুলের সাবেক শিক্ষার্থীদের সভাটি মিলনমেলায় পরিণত হয়। ফরিদপুর জিলা স্কুলের সাবেক শিক্ষর্থীদের অনেকেই দেশে-বিদেশের বিভিন্ন স্থানে উচ্চপদে প্রতিষ্ঠিত।

এ সভায় বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হলেও মূল বিষয় ছিল অ্যালামনাই এসোসিয়েশন গঠন। সভায় সবার সম্মতিক্রমে ৮১ ব্যাচের কামরুজ্জামান আহ্বায়ক এবং ডাক্তার মির্জা সদস্যসচিব নির্বাচিত হন।

এছাড়া আহ্বায়ক কমিটিতে ২৫ সদস্যের একটি প্যানেল রাখা হয়েছে। উল্লেখ্য, ফরিদপুর জিলা স্কুল ১৮৪০ সালে স্থাপিত হয়। যা দেশের সবচেয়ে পুরোনো স্কুলের মধ্যে একটি বা দ্বিতীয় প্রাচীন স্কুল হিসেবে স্বীকৃত।

আরও পড়ুন...

ফরিদপুরের উন্নয়নে ঐক্যবদ্ধভাবে কাজ করার আশাবাদ জানালেন সৈয়দ শামীম রেজা

বিশেষ প্রতিনিধি # ইম্পেরিয়াল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এবং গ্রেটার ফরিদপুর ডিষ্ট্রিক ওয়েলফেয়ার এসোশিয়েসনের প্রেসিডেন্ট সৈয়দ …

ফরিদপুরে বীরঙ্গনা, মুক্তিযোদ্ধা ও দুঃস্থদের বিনামুল্যে চিকিৎসা সেবা

কন্ঠ রিপোর্ট # ফরিদপুরে বীরঙ্গনা, মুক্তিযোদ্ধা ও দুঃস্থ-অসহায়দের বিনামুল্যে চিকিৎসা সেবা প্রদান করেছে ‘১৯৭১ আমরা …