6 Ashin 1428 বঙ্গাব্দ মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১
Home » ফরিদপুরের সংবাদ » ফরিদপুর সদর » ফরিদপুরে করোনায় ও উপসর্গ নিয়ে ৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৮২

ফরিদপুরে করোনায় ও উপসর্গ নিয়ে ৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৮২

বিশেষ প্রতিবেদক। ফরিদপুর করোনা ডেডিকেটেড হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৪ জন ও করোনার উপসর্গ নিয়ে ৩ জন মারা গেছেন। একই সময়ে জেলায় নতুন করে ১৮২ জনের করোনা শনাক্ত হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৭ জনের মধ্যে ফরিদপুরে ৫ জন এবং মাদারীপুর ও গোপালগঞ্জে ১ জন করে রয়েছেন। তাঁদের মধ্যে করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তিরা হলেন ফরিদপুর শহরের রেহানা বেগম (৩৮), সালথার রোকেয়া বেগম (৬৫) ও নূর জাহা বেগম (৬৫) এবং মাদারীপুরের আবদুল আলী (৭০)। এখন পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত হয়ে ৩৭৩ জনের মৃত্যু হয়েছে।

এদিকে গতকাল বুধবার থেকে আজ বৃহস্পতিবার পর্যন্ত জেলায় ৫২০ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাবে ৪৩৩ জনের নমুনা পরীক্ষায় ১৪৪ জন ও র‍্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় ৮৭ জনের নমুনা পরীক্ষায় ৩৮ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩৫ শতাংশ।

আরটি-পিসিআর ল্যাবে শনাক্ত হওয়া ১৪৪ জনের মধ্যে সদর উপজেলার ৭৭, ভাঙ্গার ২৬, চরভদ্রাসনের ৬, মধুখালীর ১৩, সদরপুরের ১৪, সালথার ৪ এবং বোয়ালমারী ও নগরকান্দার ২ জন করে রয়েছেন।

তবে বিভিন্ন উপজেলায় র‍্যাপিড অ্যান্টিজেন পরীক্ষার মাধ্যমে শনাক্ত হওয়া ৩৮ জনের উপজেলাওয়ারি তালিকা জানা সম্ভব হয়নি। জেলায় এ পর্যন্ত ১৭ হাজার ৪০৭ জনের করোনা শনাক্ত হয়েছে। তবে সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, শনাক্তের এই তালিকার মধ্যে র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় শনাক্ত ব্যক্তিদের সংখ্যা যুক্ত করা হয়নি।

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক সাইফুর রহমান জানান, এ হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন রোগী ২৭৬ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ৩৬ নতুন রোগী ভর্তি হয়েছেন। একই সময়ে সুস্থ হয়েছেন ৭০ জনা।

আরও পড়ুন...

শামীম হকের উদ্যোগে বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানার জন্মদিন পালন

বিশেষ প্রতিবেদক। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট মেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন …

মাদ্রাসার ইমাম নিয়ে বিরোধের জেরে যুবককে কুপিয়ে আহত

বিশেষ প্রতিবেদক। ফরিদপুর সদর উপজেলার বাখুন্ডা পূর্ব পাড়া ঈদগা ও মাদ্রাসার ইমামকে নিয়ে বিরোধের জের …