6 Ashin 1428 বঙ্গাব্দ মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১
Home » ফরিদপুরের সংবাদ » নগরকান্দা » নগরকান্দায় দরিদ্রদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরনে বাঁধাদানের অভিযোগ

নগরকান্দায় দরিদ্রদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরনে বাঁধাদানের অভিযোগ

বিশেষ প্রতিবেদক।
ফরিদপুরের নগরকান্দার মাঝারদিয়া ইউনিয়নে হতদরিদ্রদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরনে বাঁধাদানের অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে স্থানীয়দের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।
স্থানীয় এলাকাবাসীর সাথে কথা বলে ও অভিযোগে জানা গেছে, ঈদুল আযহাকে সামনে রেখে ফরিদপুরের নগরকান্দা ও সালথা উপজেলার হতদরিদ্র কয়েক হাজার মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরনের উদ্যোগ নেন নগরকান্দার কৃতি সন্তান, সমাজসেবক ও রিয়া-রাথিন গ্রুপের পরিচালক আবদুস সোবহান। এরই অংশ হিসাবে শনিবার সকালে নগরকান্দার কয়েকটি ইউনিয়নে হতদরিদ্রদের মাঝে ঈদ সামগ্রীর চাল, ডাল, সেমাই, চিনি বিতরন করা হয়। দুপুরে মাঝারদিয়া ইউনিয়নে ঈদ সামগ্রী বিতরন করতে গেলে স্থানীয় আওয়ামী লীগের একটি পক্ষ তাতে বাঁধা প্রদান করে। সেখানে উপস্থিত থাকা একাধিক ব্যক্তি জানান, ঈদ সামগ্রী নিয়ে একটি ট্রাক মাঝারদিয়া বাজারে পৌছালে আগে থেকে সেখানে উপস্থিত থাকা কয়েক ব্যক্তি ট্রাকের গতিরোধ করে এবং ট্রাকটিকে ফিরিয়ে দেয়। তারা জানান, আওয়ামী লীগের একটি পক্ষ উত্তেজিত হয়ে ত্রাণ দিতে আসা লোকজনদের সাথে খারাপ আচরন করে। তাদের মারমুখী আচরনে ট্রাক নিয়ে পরে তারা চলে যেতে বাধ্য হয়। এদিকে, ত্রাণ বিতরনে বাঁধা দেবার পর স্থানীয়দের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়। ত্রাণ নিতে আসা হতদরিদ্র লোকজন ত্রাণ না পেয়ে ফিরে যায়। এ বিষয়ে সমাজসেবক আবদুস সোবহান জানান, আওয়ামী লীগ নেতা শাহদাব আকবর লাবু চৌধুরীর নির্দেশে ত্রাণ বিতরনে বাঁধা দেয় তার লোকজন। আমার কর্মীদের সাথে খুব খারাপ আচরন করা হয়। আমি কোন রাজনীতির অনুষ্ঠানের আয়োজন করিনি। আমি আমার এলাকার হতদরিদ্র মানুষের মাঝে ঈদের উপহার দিতে চেয়েছিলাম। কিন্তু সেখানেও তারা বাঁধা প্রদান করেছে। এ ন্যাক্কারজনক ঘটনার নিন্দা জানাই।

আরও পড়ুন...

নগরকান্দায় অসহায় মানুষের মাঝে খাদ্য সহায়তা দিলো আবদুস সোবহান

কামরুজ্জামান সোহেল # ফরিদপুরের নগরকান্দা উপজেলার লস্করদিয়া ইউনিয়নের অসহায় মানুষের মাঝে খাদ্য সহায়তা দিয়েছে রিয়া-রাথিন …

ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লেখা থাকবে আবদুস সোবহানের নাম

মুহাম্মাদ সাইফুল ইসলাম # কৃতিমান একজন ভালো মানুষ সম্পর্কে মত প্রকাশ করতে গিয়ে প্রিয় শুভাকাঙ্ক্ষীদের …