15 Agrohayon 1428 বঙ্গাব্দ সোমবার ২৯ নভেম্বর ২০২১
Home » ফরিদপুরের সংবাদ » নগরকান্দা » নগরকান্দায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে চাঁদাবাজি ও হামলার অভিযোগ 

নগরকান্দায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে চাঁদাবাজি ও হামলার অভিযোগ 

নগরকান্দা প্রতিনিধি #
ফরিদপুরের নগরকান্দা উপজেলার ডাঙ্গী ইউপি চেয়ারম্যান কালাম কাজীর বিরুদ্ধে হামলা ও চাঁদাবাজির অভিযোগ উঠেছে। ডাঙ্গী ইউপির সাবেক চেয়ারম্যান সরদার সাইফুজ্জামান বুলবুল এর উপর এ হামলার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার বিকেলে ডাঙ্গী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান কালাম কাজীর নেতৃত্বে এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনার পর এলাকায় উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে। সাবেক ইউপি চেয়ারম্যানের উপর হামলার ঘটনায় শুক্রবার সকালে নগরকান্দা থানায় অভিযোগ দেওয়া হয়েছে।
স্থানীয় এলাকাবাসী ও মামলার এজাহার সূত্রে জানা গেছে, বর্তমান চেয়ারম্যান কালাম কাজীর সাথে সাবেক চেয়ারম্যান বুলবুল সরদারের রাজনৈতিক কারনে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। সম্প্রতি নগরাকান্দার ৫ কিলোমিটার খাল পূনঃ খননের একটি কাজ পান বুলবুল সরদার। ২ কোটি ৬৩ লাখ টাকার সেই কাজের একটি অংশের ভাগ চায় বর্তমান চেয়ারম্যান কালাম কাজী। কাজের অংশ তাকে না দেওয়া হলে দেখে নেবার কথা বলা হয়। গত বৃহস্পতিবার বিকেলে বুলবুল সরদার খাল খননের এসকেভেটরের বিল দিতে শংকরপাশা ব্রিজের কাছে গেলে ইউপি চেয়ারম্যান কালাম কাজী তার দলবল নিয়ে দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে। এসময় হামলাকারীরা চাকু দিয়ে কুপিয়ে এবং লোহার রড, লাঠি দিয়ে পিটিয়ে আহত করে বুলবুল সরদার ও তার ভাতিজাকে। এসময় তারা চার লাখ টাকা ছিনিয়ে নিয়ে যায়। পাঁচ লাখ টাকা না দিলে কাজ একেবারেই বন্ধ করে দিবে বলে হুমকি দেয়। পরে স্থানীয়দের সহায়তায় বুলবুল সরদার ও তার ভাতিজাকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। এ ঘটনাকে কেন্দ্র করে নগরকান্দার ডাঙ্গী ইউনিয়নে দুই গ্রুপের মাঝে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে।
হামলার ঘটনার পর বুলবুল সরদার বাদী হয়ে নগরকান্দা থানায় বর্তমান চেয়ারম্যান কালাম কাজী, ইদ্রিস আলী মাতুব্বর, আসরাফ আলী, টুকু শেখ, রহিম, আমজেদ, কিচলু মাতুব্বর, নজরুল সিকদারকে আসামী করে একটি মামলা দায়ের করেন।
এ বিষয়ে ডাঙ্গী ইউনিয়নের চেয়ারম্যান কালাম কাজী বলেন, অনেকের কাছ থেকে অভিযোগ পেয়েছি, যারা খাল খননের কাজ করছে তারা ভেকু দিয়ে গাছপাল উপড়ে ফেলছে। আমি ঘটনানাস্থলে গিয়ে এ বিষয়টি জানতে চাইলে বুলবুল সরদার আমার উপর চড়াও হয়।
নগরকান্দা থানার ওসি জানান, হামলার ঘটনার একটি অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন...

নগরকান্দার তালমা ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থীর অফিস ভাংচুর

বিশেষ প্রতিবেদক। ফরিদপুরের নগরকান্দার তালমা ইউনিয়ন পরিষদের নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগ দলীয় প্রার্থী ও …

নগরকান্দায় চেয়ারম্যান প্রার্থী রেজাউল আলম রিজুর মতবিনিময় সভা

নগরকান্দা ( ফরিদপুর) প্রতিনিধি # ফরিদপুরের নগরকান্দা উপজেলার চরযশোরদী  ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী রেজাউল আলম রিজুর …