14 Falgun 1427 বঙ্গাব্দ শুক্রবার ২৬ ফেব্রুয়ারী ২০২১
Home » ফরিদপুরের সংবাদ » নগরকান্দা » নগরকান্দায় জোরপূর্বক জমি দখলের অভিযোগ

নগরকান্দায় জোরপূর্বক জমি দখলের অভিযোগ

বিশেষ প্রতিবেদক।
ফরিদপুরের নগরকান্দা উপজেলার চরযশোরদী ইউনিয়নের জয়বাংলা বিশ^রোড সংলগ্ন ২২ শতাংশ জমির মধ্যে সাড়ে ৫ শতাংশ জমি জোরপূর্বক দখল করে রাখার অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে উভয় পক্ষের মাঝে উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে। জমির মালিক দাবীদার মোঃ লিয়াকত ফকির এ বিষয়ে নগরকান্দা থানায় একটি অভিযোগ দাখিল করেছেন।
স্থানীয়দের সাথে কথা বলে এবং প্রাপ্ত অভিযোগে জানা গেছে, জয়বাংলা বিশ^রোড সংলগ্ন আলগাদিয়া মৌজা নং-২২১, বিএস খতিয়ান-২০২, দাগ নং-৪৫, ২২ শতাংশের মধ্যে সাড়ে ৫ শতাংশের জমি ক্রয়সূত্রে মালিক হন লিয়াকত ফকির। সেই জমি তিনি ভোগদখল করে আসছেন। সম্প্রতি ছোট শ্রীবর্দী গ্রামের জনৈক মোতালেব মোল্যা, রব মোল্যা, সেকেন্দার মোল্যা উক্ত জমিতে বেড়া দিয়ে দখলের চেষ্টা চালান। বিষয়টি জানতে পেরে লিয়াকত ফকির তার জমির কাছে গেলে প্রতিপক্ষের লোকজন অস্ত্র দেখিয়ে তাকে প্রাননাশের হুমকি প্রদান করে এবং ভয়ভীতি দেখিয়ে সেখান থেকে তাড়িয়ে দেয়। গত ২ ডিসেম্বর প্রতিপক্ষের লোকজন লিয়াকত ফকিরের জমি জোরপূর্বক দখল করে নেয় এবং সেই জমি বেড়া দিয়ে ঘিরে রাখে। প্রতিপক্ষের প্রাননাশের হুমকির কারনে নিজ জমিতে ফিরতে পারছেন না লিয়াকত ফকির। এ নিয়ে তিনি নগরকান্দা থানায় একটি অভিযোগ দাখিল করেন। লিয়াকত ফকির জানান, তিনি বৈধভাবেই জমির মালিক। কিন্তু প্রতিপক্ষের লোকজন প্রভাবশালী হওয়ায় তাকে ভয়ভীতি দেখিয়ে তার জমি দখল করে নিয়েছে। বর্তমানে তারা তাকে হুমকি দিয়ে বলেছে, জমির কাছে গেলে লাশ হতে হবে। ফলে আমি পরিবার-পরিজন নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছি। তিনি এ বিষয়ে পুলিশ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। জমি দখলের বিষয়ে রব মোল্যা গংদের সাথে কথা বলার চেষ্টা করে তাদের পাওয়া যায়নি।
নগরকান্দা থানার ওসি জানান, এ বিষয়ে একটি অভিযোগ পাওয়া গেছে। জমি দখল ও হুমকির বিষয়টি তদন্ত পূর্বক ব্যাবস্থা গ্রহন করা হবে।

আরও পড়ুন...

আটঘর ইউপি চেয়ারম্যানের বিচারের দাবীতে মুক্তিযোদ্ধারে বিক্ষোভ

সালথা সংবাদদাতা। ফরিদপুরের সালথা উপজেলার আটঘর ইউনিয়নের চেয়ারম্যানের বিরুদ্ধে স্থানীয় মুক্তিযোদ্ধাদের নিয়ে অপপ্রচারের প্রতিবাদে বিক্ষোভ …

সালথায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

সালথা সংবাদদাতা । ফরিদপুরের সালথায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচলনা করেছেন ফরিদপুর সড়ক ও জনপদ …