29 Chaitro 1427 বঙ্গাব্দ মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১
Home » ফরিদপুরের সংবাদ » ফরিদপুর সদর » ফরিদপুর বাসস্ট্যান্ডে রহস্যজনক আগুনে পুড়ে গেছে ৫টি বাস, তদন্তে সিআইডি

ফরিদপুর বাসস্ট্যান্ডে রহস্যজনক আগুনে পুড়ে গেছে ৫টি বাস, তদন্তে সিআইডি

সুমন ইসলাম।
ফরিদপুর বাসস্ট্যান্ডে রহস্যজনক আগুনে পুড়ে গেছে দুটি বাস। এ ছাড়া আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে আরও তিনটি বাস। রবিবার ভোর সাড়ে ৪টার দিকে এ ঘটনা ঘটে ফরিদপুর শহরের গোয়ালচামট মহল্লায় অবস্থিত ফরিদপুর পৌর বাসস্ট্যান্ড টার্মিনালে।
যে দুটি বাস সম্পূর্ণ পুড়ে গেছে তার একটি ফরিদপুর বাস মালিক সমিতির মালিকানাধীন। ওই বাসের নাম রাজধানী এক্সপ্রেস। এ বাসটি ফরিদপুর থেকে বরিশাল পথে যাতায়ত করে। পুড়ে যাওয়া অপরবাসটি মাদারীপুর বাস মালিক সমিতির মালিকানাধীন শাহ্ জালাল পরিবহন। ক্ষতিগ্রস্ত অপর তিনটি বাস হলো দুটি বিলাশ পরিবহন নামের বাস এবং অপরটি আল আমিন পরিবহনের।
ঘটনার প্রত্যক্ষদর্শী এক শ্রমিক জানায়, জেলাল পরিবহনের বাস থেকে এ অগ্নিকান্ডের সুত্রপাত হয়। দীর্ঘ সময় ধরে ওই বাসের হর্ণ বাজছিল। কিন্তু বাসটির দরজা লক করা থাকায় সেটি বন্ধ করা সম্ভব হয়নি। এক পর্যায়ে বাসে আগুন ধরে যায়। আগুনে ওই বাসের পাশে থাকা বিলাস পরিবহনের বাসটিও পুড়ে যায়। পরে ফরিদপুর দমকল বাহিনীর একটি দল ঘটনাস্থলে এসে আগুন নেভায়।
যে দুটি বাস পুড়ে গেছে সে দুটি বাস টার্মিনালের সামনের দিকে ছিল। এছাড়া টার্মিনালের ভিতরের দিকে অপর দুটি স্থানে আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে আরও তিনটি বাস।
পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, প্রথম দুটি বাসের আগুনের উৎপত্তি বাসের ভিতর থেকে হয়েছে বলে ধারণা করা যায়। তবে পাশাপাশি আরও দুটি জায়গায় আগুনে তিনটি বাস ক্ষতিগ্রস্থ হওয়ার ঘটনা দেখে মনে হচ্ছে সেটি পরিকল্পিত। বিষয়টি খতিয়ে দেখার জন্য পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)কে নির্দেশ দেওয়া হয়েছে।
ফরিদপুর দমকল বাহিনীর জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা সুভাষ বোস জানান, ধারনা করা হচ্ছে জেলাল পরিবহনের বাসের ব্যাটারি থেকে এ অগ্নিকান্ডের সুত্রপাত হয়েছে। এর ফলে দুটি বাস পুড়ে গেছে এবং একটি বাস আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে।
ফরিদপুর মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি জোবায়ের জাকির জানান, ঝুট কাপড় দিয়ে পরিকল্পিত ভাবে টার্মিনালের তিনটি জায়গায় আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। তিনি বলেন, এটি একটি নাশকতামূল ঘটনা।
জেলা বাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক আলী আহসান বলেন, পাঁচটি বাসে আগুন দেওয়ার ঘটনা নাশকতা। তিনি বলেন, এর ফলে প্রায় ৬০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

আরও পড়ুন...

ফরিদপুরে পানি দিবস পালন

‘অপচয় রোধে পানির মূল্যায়ন করি’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে ‘জীবনের জন্য অপরিহার্য পানি সম্পদ নদী-জলাশয় …

মামুন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকের পিতার মৃত্যু

ফরিদপুর কন্ঠ রিপোর্ট। ফরিদপুরের বিশিষ্ট শিল্পপতি, মামুন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোঃ শাহীন শাহাবুদ্দিন মামুনের পিতা …