10 Magh 1427 বঙ্গাব্দ শনিবার ২৩ জানুয়ারী ২০২১
Home » ফরিদপুরের সংবাদ » নগরকান্দা » নগরকান্দায় আদালতের নির্দেশ অমান্য করে বাড়ী নির্মানের অভিযোগ

নগরকান্দায় আদালতের নির্দেশ অমান্য করে বাড়ী নির্মানের অভিযোগ

বিশেষ প্রতিবেদক।  ফরিদপুরের নগরকান্দার পের এলাকার ১৫৫ নং মধ্যজগদিয়ায় আদালতের নির্দেশ অমান্য করে পাকা স্থাপনা নির্মানের অভিযোগ উঠেছে। এ ঘটনাকে কেন্দ্র করে উভয়পক্ষের মাঝে উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে। আদালতের নির্দেশ মানতে নগরকান্দা থানা পুলিশের পক্ষ থেকে একটি ২য় পক্ষকে নোটিশ দেওয়া হলেও সেই নোটিশ না মেনে পাকা স্থাপনার কাজ করে যাচ্ছেন মোঃ খোকন মোল্যা ও মোঃ রাজিব মোল্যা। অভিযোগকারী মোহাম্মদ মাহফজুর রহমান ছিদ্দিক জানান, তার জমি দখল করে মোঃ খোকন মোল্যা ও রাজিব মোল্যা পাকা স্থাপনা তৈরী করলে তিনি স্থানীয়ভাবে শালিস বৈঠকের মাধ্যমে মিমাংসার উদ্যোগ নেন। গ্রাম্য শালিসকারীরা যে ফয়সালা করে দেন তা মানার কথা জানান খোকন মোল্যা ও রাজিব মোল্যা। কিন্তু কয়েকদিন পর তারা শালিস না মেনে পাকা স্থাপনা নির্মান শুরু করেন। ফলে বাধ্য হয়েই তিনি আদালতে মামলা দায়ের করেন। সেই মামলায় তিনি ১৪৪ ধারা করেন। সেই ধারামতে বিজ্ঞ আদালতের নির্দেশ অমান্য করে গাঁয়ের জোরেই খোকন মোল্যাগংরা পাকা স্থাপনা নির্মান কাজ করছেন। এ বিষয়ে নগরকান্দা থানা পুলিশের পক্ষ থেকে আদালতের নির্দেশ মোতাবেক একটি নোটিশ দিয়ে কাজ বন্ধ রাখার কথা বলা হলেও তা মানা হচ্ছেনা। এদিকে, পাকা স্থাপনা নির্মান বন্ধের কথা বলা হলে খোকন মোল্যারা তাকে আজেবাজে কথা বলে এবং ভয়ভীতি দেখাচ্ছে বলে অভিযোগ করেন মোহাম্মদ মাহফুজুর রহমান ছিদ্দিক। নগরকান্দা থানার এসআই মোঃ রবিউল আলম স্বাক্ষরিত নোটিশে বলা হয়, এতদ্বারা দ্বিতীয় পক্ষকে অবগতির জন্য জানানো যাইতেছে ১ম পক্ষ ২য় পক্ষের বিরুদ্ধে বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ফরিদপুর আদালতে নিন্ম তফসিল বর্নিত ভুমির বিরোধকে কেন্দ্র করিয়া ইং- ১৪.১২.২০২০ খ্রিঃ সূত্রে মামলাটি দায়ের করিয়াছেন। আপনারা ২য় পক্ষ ১ম পক্ষের দখলীয় নিন্ম তফশীল বর্নিত সম্পত্তি জোর পূর্বক দখল করার অপচেষ্টা করিতেছেন মর্মে বিজ্ঞ আদালতে অভিযোগ করেন। আইন শৃঙ্খলা রক্ষার্থে আপনারা উভয় পক্ষ ইং ১৪.০২.২১ খ্রীঃ ধার্য তারিখ বিজ্ঞ আদালতে হাজির হইয়া নিজ নিজ আইনজীবির মাধ্যমে বিরোধীয় সম্পত্তির মিমাংসা করিয়া নিবেন। আপনারা উভয় পক্ষ বিজ্ঞ আদালতের আদেশ মান্য করিবেন। বিজ্ঞ আদালতের আদেশ অমান্যকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হইবে। বিজ্ঞ আদালতের এ নোটিশ পুলিশের পক্ষ থেকে ২য় পক্ষ খোকন মোল্যা গংদের দেওয়া হলেও তারা আদালতের আদেশ না মেনে কাজ চালিয়ে যাচ্ছেন বলে অভিযোগ করেন মামলার বাদি মোহাম্মদ মাহফুজুর রহমান। এ বিষয়ে নগরকান্দা থানার এসআই মোঃ রবিউল ইসলামকে জানানো হলে তিনি ২য় পক্ষকে কাজ না করার কথা জানালেও তারা কাজ বন্ধ রাখেনি।
এ বিষয়ে খোকন মোল্যার স্ত্রী জানান, গ্রাম্য শালিসকারীরা তাদের কাজ করতে বলেছেন বলে তারা কাজ করছেন। আদালতের নির্দেশ অমান্য করে কাজ করার কথা বলা হলে তিনি আদালতের নির্দেশের কথা জানেন না বলে জানান।
নগরকান্দা থানার এসআই মোঃ রবিউল ইসলাম বলেন, বিজ্ঞ আদালতের নির্দেশে একটি নোটিশ ২য় পক্ষকে দেওয়া হয়েছে। তারা যদি বিজ্ঞ আদালতের নির্দেশ অমান্য করে কাজ করে তাহলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। তিনি আরো বলেন, যারা কাজ করছে তাদের মানা করা হয়েছে কাজ না করার জন্য।

আরও পড়ুন...

নগরকান্দায় অবৈধ ড্রেজার মেশিন পুড়িয়ে দিলো এসিল্যান্ড

নগরকান্দা (ফরিদপুর) প্রতিনিধি # ফরিদপুরের নগরকান্দা উপজেলায় রবিবার দুপুরে অবৈধ ড্রেজার মেশিন পুড়িয়ে দিলো নগরকান্দা …

নগরকান্দায় ফিউচার ফাউন্ডেশনের শীতবস্ত্র বিতরন

নগরকান্দা প্রতিনিধি । ফরিদপুরের নগরকান্দা উপজেলায় শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র হিসাবে লেপ বিতরণ করেছে ফিউচার …