11 Magh 1427 বঙ্গাব্দ রবিবার ২৪ জানুয়ারী ২০২১
Home » ফরিদপুরের সংবাদ » বোয়ালমারী » বিদ্রোহী প্রার্থী হওয়ায় দল থেকে বহিস্কার হচ্ছেন কৃষক লীগ নেতা লিটন মৃধা

বিদ্রোহী প্রার্থী হওয়ায় দল থেকে বহিস্কার হচ্ছেন কৃষক লীগ নেতা লিটন মৃধা

বিশেষ প্রতিবেদক।
ফরিদপুরের বোয়ালমারী পৌরসভা নির্বাচনে দলীয় আদেশ অমান্য করে বিদ্রোহী প্রার্থী হওয়ায় দল থেকে বহিস্কার হতে যাচ্ছেন জেলা কৃষক লীগের যুগ্ম সম্পাদক ও বোয়ালমারী উপজেলা কৃষক লীগের সাধারন সম্পাদক লিটন মৃধা। মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বিরুদ্ধে ‘বিদ্রোহী প্রার্থী’ হিসাবে মনোনয়ন পত্র জমা দেওয়ায় জেলা কৃষক লীগের পক্ষ থেকে লিটন মৃধাকে শোকজ করা হয়েছে। জেলা কৃষক লীগের সভাপতি শেখ শহিদুল ইসলাম ফরিদপুর কন্ঠকে জানান, আসন্ন বোয়ালমারী পেরসভা নির্বাচনে দলীয় নির্দেশনা উপেক্ষা করে প্রার্থী হওয়ায় লিটন মৃধাকে শোকজ করা হয়েছিল। ২৯ ডিসেম্বর দেওয়া সেই শোকজের তিন দিনের মধ্যে জবাব দেবার কথা ছিল। কিন্তু লিটন মৃধা তার কোন জবাব দেননি। ফলে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে লিটন মৃধাকে কৃষক লীগের সকল পদ-পদবী থেকে বহিস্কারের সুপারিশ করে তা কেন্দ্রে পাঠানো হবে। কৃষক লীগ নেতা লিটন মৃধা গত উপজেলা নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে চেয়ারম্যান পদে ‘বিদ্রোহী প্রার্থী’ হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। এছাড়া জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। গত সংসদ নির্বাচনেও তিনি দলীয় প্রার্থীর বাইরে মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন কিন্তু যাচাই-বাছাইতে তার মনোনয়ন পত্র বাতিল হয়।
উল্লেখ্য, আগামী ১৬ জানুয়ারি বোয়ালমারী পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পান সাংবাদিক সেলিম রেজা লিপন। বিএনপির মনোনয়ন পান সাবেক দুইবারের মেয়র, বিএনপি নেতা আ. শুকুর শেখ। আর আওয়ামী লীগের ‘বিদ্রোহী প্রার্থী’ (স্বতন্ত্র) হিসাবে লিটন মৃধা অংশ নিচ্ছেন। নির্বাচনে কাউন্সিলর পদে ৩৪ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১ জন অংশ নিচ্ছেন।
এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা হচ্ছে ২২ হাজার ২৭৯ জন। এদের মধ্যে পুরুষ ভোটার হচ্ছে ১০ হাজার ৮৮৩ জন এবং মহিলা ভোটার হচ্ছে ১১ হাজার ৩৯৬ জন।

আরও পড়ুন...

বোয়ালমারীতে ভাঙ্গা সেতু দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল

বোয়ালমারী প্রতিনিধি # বোয়ালমারী পৌর শহরের প্রধান ও ব্যস্ততম সড়ক রেলস্টেশন রোডের স্টেশন সংলগ্ন সেতুটির …

বোয়ালমারী পৌরসভা নির্বাচন- আ.লীগের লিপন, বিএনপির শুকুর শেখ

কামরুজ্জামান সোহেল। ফরিদপুরের বোয়ালমারী পৌরসভা নির্বাচনকে সামনে রেখে বড় দুই দল আওয়ামী লীগ ও বিএনপিতে …