14 Falgun 1427 বঙ্গাব্দ শুক্রবার ২৬ ফেব্রুয়ারী ২০২১
Home » ফরিদপুরের সংবাদ » বোয়ালমারী » বোয়ালমারীতে ভাঙ্গা সেতু দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল

বোয়ালমারীতে ভাঙ্গা সেতু দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল

বোয়ালমারী প্রতিনিধি #
বোয়ালমারী পৌর শহরের প্রধান ও ব্যস্ততম সড়ক রেলস্টেশন রোডের স্টেশন সংলগ্ন সেতুটির বেশকিছু অংশ ধ্বসে পড়েছে। এতে বিপাকে পড়েছে পথচারীসহ সেতু দিয়ে চলাচলকারী ছোটবড় নানা যানবাহন।
হাসপাতাল সড়ক, ময়েনদিয়া-বোয়ালমারী সড়ক ছোলনা লিংক রোড ও স্টেশন রোড এর মিলন মোহনায় অবস্থিত সেতুটির উপর দিয়ে দিন-রাত কয়েক হাজার-হাজার ছোটবড় যানবাহন আর পথচারী চলাচল করে থাকে। চলাচল করতে হয় রুগীবাহী এ্যাম্বুলেন্স সহ নানা যানবাহনের।
গত কয়েকদিন হলো সেতুটির পৃষ্ঠদেশের অংশ বিশেষ ধ্বসে গিয়ে মারাত্মক ক্ষতিগ্রস্থ হয়ে পড়েছে। ক্ষতিগ্রস্থ সেতুটি দিয়ে চরম ঝুঁকি নিয়ে যাতায়াত করছে পথচারীরা। ফলে যে কোন সময় বড় ধরনের দূর্ঘটনার আশংকা করছেন স্থানীয়রা। আশ-পাশের ব্যবসায়ী ও বাসিন্দারা জানান, ব্রিটিশ আমলে দক্ষিণ বাংলার সাথে রেল যোগাযোগ চালু হলে স্টেশন রোডের উপর সেতুটি নির্মাণ করা হয়। এলাকার পয়ঃনিষ্কাশনের সুবিধার্থে রেলওয়ে খালের উপর নির্মিত হয়েছিলো সেতুটি। কালক্রমে খালটি তার অস্থিত্ব হারিয়েছে। রেল কর্তৃপক্ষের নিকট থেকে খালটি কৃষিশ্রেণিতে বন্দোবস্ত নিয়ে ভরাট করে অনেকেই গড়ে তুলেছে নানা স্থাপনা। এতে খালটির অস্থিত্ব বিলীন হয়ে গেলেও এতকাল দাড়িয়ে ছিলো সেতুটি।
তবে পুরাতন সেতুটি অনেক আগেই ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছিলো। এলাকাবাসীর দাবী যেহেতু খাল নেই তাই সংস্কার নয়, সেতুটি সম্পূর্ণ অপসারণ করে চারটি সড়কের সমান্তরাল করে সড়কে রুপান্তরিত করা হোক। এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।

আরও পড়ুন...

বোয়ালমারী পৌর নির্বাচনের প্রতীক বরাদ্দ

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি # ফরিদপুরর বোয়ালমারী পৌরসভা নির্বাচনের প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। বুধবার সকাল ১০টা …

বঙ্গবন্ধুর ভাস্কর্য হবেই, পারলে ঠেকান-এমপি নিক্সন চৌধুরী

কামরুজ্জামান সোহেল। বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য, ফরিদপুর-৪ আসনের এমপি মুজিবুর রহমান নিক্সন চৌধুরী স্বাধীনতা …