10 Magh 1427 বঙ্গাব্দ শনিবার ২৩ জানুয়ারী ২০২১
Home » জাতীয় » বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজকে শোকজ

বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজকে শোকজ

দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডের অভিযোগে বিএনপির ভাইস চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রমকে শোকজ করা হয়েছে দলের পক্ষ থেকে।

সাম্প্রতিক সময়ে বিএনপির শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে অবান্তর, কটাক্ষমূলক ও বিদ্বেষমুলক বক্তব্য বিবৃতি প্রদানের কারণে তিনি দলে সমালোচিত হয়ে আসছিলেন।

দলের একটি সূত্র জানায়, মেজর অব. হাফিজ উদ্দিন দীর্ঘদিন ধরে সাংগঠনিক কর্মকাণ্ডে সহযোগিতার বদলে অসহযোগিতা করে আসছেন। সম্প্রতি বিএনপির একটি অঙ্গ সংগঠন পুনর্গঠনে সমন্বয়কের দায়িত্ব দিলে তা পালনে হাফিজ উদ্দিন অপারগতা প্রকাশ করেন। একটি টেলিভিশন চ্যানেলে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নেতৃত্ব নিয়ে প্রশ্ন তোলেন। তিনি ওয়ান ইলেভেনে বেগম খালেদা জিয়াকে মাইনাস করার জন্য সক্রিয় হয়ে ওঠেন। আলাদা বিএনপি গঠন করে সেই বিএনপির মহাসচিব হন। তিনি ছিলেন ওয়ান ইলেভেনের অন্যতম সংস্কারপন্থী নেতা। পরবর্তী সময়ে আবারো তিনি বিএনপিতে ফিরে আসেন।

প্রসঙ্গত যে, ইতিপূর্বে একই কারণে দলের আরেক ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেনকে শোকজ করে বিএনপি। পরে তিনি তার দলীয় নেতৃত্বের বিপক্ষে বক্তব্য দানের জন্য অনুশোচনা করে দলীয় হাইকমান্ডের কাছে লিখিতভাবে ক্ষমা চান।

আরও পড়ুন...

সম্মতিতেই আনুশকার সঙ্গে দিহানের শারীরিক সম্পর্ক : ডিসি রমনা

নিজস্ব প্রতিবেদক # রাজধানীর কলাবাগানে ইংলিশ মিডিয়াম মাস্টারমাইন্ড স্কুলের ‘ও’ লেভেল শিক্ষার্থী আনুশকাহ নূর আমিন …

খুলনায় আওয়ামী লীগের কমিটিতে ৭ সাংবাদিক

খুলনা মহানগর ও জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির বিভিন্ন পদে স্থানীয় সাতজন সাংবাদিক দায়িত্ব পেয়েছেন। …