2 Magh 1427 বঙ্গাব্দ শুক্রবার ১৫ জানুয়ারী ২০২১
Home » ফরিদপুরের সংবাদ » ফরিদপুর সদর » ঈশান গোপালপুর ইউপি চেয়ারম্যান মজনুর বিচার চাইলো এলাকাবাসী

ঈশান গোপালপুর ইউপি চেয়ারম্যান মজনুর বিচার চাইলো এলাকাবাসী

কামরুজ্জামান সোহেল।
ফরিদপুর সদর উপজেলার ঈশান গোপালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম মজনুর অপসারনের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে স্থানীয় এলাকাবাসী।
সোমবার বেলা ১২টার দিকে ফরিদপুর প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
মানববন্ধন চলাকালে বক্তারা অভিযোগ করে বলেন, গত জুন মাসে ফরিদপুরে আওয়ামী লীগে দুর্নীতি বিরোধী শুদ্ধি অভিযানে দলের কয়েক প্রভাবশালী নেতা আটক হন। নেতাদের আটকের পর থেকেই ইউপি চেয়ারম্যান মজনু পলাতক রয়েছে। আওয়ামী লীগের কয়েক নেতাসহ ইউপি চেয়ারম্যান মজনুর বিরুদ্ধে দুই হাজার কোটি টাকার মানি লন্ডারিং মামলা হয়েছে। সেই মামলায় পুলিশের গ্রেফতার এড়াতে দীর্ঘদিন ধরে এলাকা ছাড়া রয়েছেন চেয়ারম্যান। এলাকায় না থাকলেও ইউপি চেয়ারম্যান মজনু তার লোকজনদের দিয়ে ইউনিয়ন পরিষদের কর্মকান্ড পরিচালনা করছেন। আওয়ামী লীগ নেতারা অভিযোগ করে বলেন, পলাতক থাকার পরও ইউপি চেয়ারম্যান মজনু আওয়ামী লীগের ত্যাগী বেশকিছু নেতা-কর্মীকে তার বাহিনী দ্বারা নির্যাতন চালিয়েছেন। মজনু বাহিনীর হামলায় বেশ কয়েকজন পঙ্গুত্ববরন করেছে। ইউনিয়ন পরিষদের গাছ রাতের আধারে কেটে বিক্রিসহ নানা দুর্নীতির সাথে জড়িত রয়েছেন তিনি। তার সন্ত্রাসী বাহিনীর কর্মকান্ডে অতিষ্ঠ হয়ে পড়েছে স্থানীয় এলাকাবাসী। ইউপি চেয়ারম্যানের সাথে যোগসাজস করে ইউপি সচিব মন্টুসরকার নানা দুর্নীতির সাথে জড়িয়ে পড়েছেন। ইউপি চেয়ারম্যান মজনু ও সচিব মন্টু সরকারকে গ্রেফতার ও বিচার দাবী করেন স্থানীয় এলাকাবাসী। বক্তারা অভিযোগ করে আরো বলেন, গত রবিবার ইউনিয়ন পরিষদের শত বছরের প্রাচীন একটি বিশাল আকারের মেহগনি গাছ কেটে বিক্রি করে দেয়। এ নিয়ে স্থানীয়দের অভিযোগের ভিক্তিতে কোতয়ালী থানা পুলিশ অভিযান চালিয়ে ফরিদপুর ও রাজবাড়ী জেলার দুটি স’মিল থেকে গাছের গুড়ি জব্দ করে। এ ঘটনায় কোতয়ালী থানায় মামলার প্রস্তুতি চলছে।
মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন সোবহান মোল্যা, জামাল হোসেন, আনোয়ার শেখ, টুটুল বিশ্বাস প্রমুখ। বক্তারা অবিলম্বে দুর্নীতিবাজ ইউপি চেয়ারম্যানের অপসারন দাবী করেন। মানববন্ধন শেষে বিশাল একটি বিক্ষোভ মিছিল বের হয়।

আরও পড়ুন...

জেলা পরিষদ কর্মকর্তা-কর্মচারী সমিতির নতুন কমিটি গঠন

বিশেষ প্রতিবেদক। জেলা পরিষদ কর্মকর্তা-কর্মচারী সমিতির কেন্দ্রীয় কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ১০টায় ঢাকার …

রাজেন্দ্র কলেজের ৮২’ ব্যাচের শিক্ষার্থীদের মাক্স বিতরন

কন্ঠ রিপোর্ট। ফরিদপুরে মাক্স বিতরণ করেছে সরকারি রাজেন্দ্র কলেজের এইচএসসি ১৯৮২ সালের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার সকাল …