8 Ashin 1427 বঙ্গাব্দ বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০
Home » ফরিদপুরের সংবাদ » বোয়ালমারী » বোয়ালমারীতে কৃষকের মাঝে বীজ, সার ও ধানের চারা বিতরণ

বোয়ালমারীতে কৃষকের মাঝে বীজ, সার ও ধানের চারা বিতরণ

বোয়ালমারী প্রতিনিধি # ফরিদপুরের বোয়ালমারীতে কৃষি অধিদপ্তরের প্রণোদনা কর্মসূচির আওতায় ১শত জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে মাষকলাই বীজ, সার ও ধানের চারা বিতরণ করা হয়েছে।
২০২০/২১ অর্থবছরে খরিফ-২ মৌসুমে মাষকলাই ফসল উৎপান বৃদ্ধির লক্ষ্যে মাষকলাই বীজ ও বন্যা পরবর্তী ক্ষতি পুষিয়ে নিতে একজন কৃষককে এক বিঘা জমিতে রোপনের উপযোগী বিআর ২৩ জাতের রোপা আমন ধানের চারা বিতরণ করা হয়।
২ সেপ্টেম্বর বুধবার সকাল ১১ টায় উপজেলা নির্বাহী অফিসার ঝোটন চন্দ এর সভাপতিত্বে প্রণোদনা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ফরিদপুরের উপ-পরিচালক কৃষিবিদ ড. মো. হযরত আলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোয়ালমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব এম এম মোশাররফ হোসেন, উপজেলা কৃষি অফিসার প্রীতম কুমার হোড় প্রমুখ। উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ প্রীতম কুমার হোড় জানান,- মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী কৃষি উৎপাদন অব্যাহত রাখতে ও যাতে ১ ইঞ্চি জমিও অনাবাদি না থাকে সে লক্ষ্যে এ বছর উপজেলায় মোট ১০০ জন কৃষকের মাঝে মাসকলাই প্রণোদনা বিতরণ করা হচ্ছে। প্রতিজন কৃষককে প্রতি বিঘা জমিতে মাষকলাই উৎপাদনের জন্য ৫ কেজি মাষকলাই বীজ, ১০ কেজি ডিএপি সার ও ৫ কেজি এমওপি সার বিনামূল্যে দেওয়া হবে। এছাড়া বন্যার পানি নেমে যাওয়ার সাথে সাথে নাবি জাতের রোপা আমন ধান চাষে উদ্বুদ্ধ করতে কৃষকদের এক বিঘা জমিতে রোপণের জন্য চারা বিতরণ করা হচ্ছে। অনুষ্ঠানটি সঞ্চলনা করেন কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মোঃ শরিফুল ইসলাম।

আরও পড়ুন...

না ফেরার দেশে সাংবাদিক আবু সাহিদ মোল্যা

বোয়ালমারী প্রতিনিধি # না ফেরার দেশে চলে গেলেন দৈনিক তৃতীয় মাত্রা পত্রিকার বোয়ালমারী উপজেলা প্রতিনিধি …

বোয়ালমারীতে নৌকা বাইচ ও গ্রামীণ মেলা অনুষ্ঠিত

বোয়ালমারী  প্রতিনিধি # ফরিদপুরের বোয়ালমারী উপজেলার দাদপুর ইউনিয়নের নতুবদিয়ায় ‘আলোর পথে যুব সংঘে’র উদ্যোগে গ্রামীণ …