26 Srabon 1427 বঙ্গাব্দ সোমবার ১০ অগাস্ট ২০২০
Home » ফরিদপুরের সংবাদ » ফরিদপুর সদর » চাঁদাবাজী মামলায় আ.লীগ নেতা আবু, খাইরুসহ ৫ জন জেল হাজতে

চাঁদাবাজী মামলায় আ.লীগ নেতা আবু, খাইরুসহ ৫ জন জেল হাজতে

কন্ঠ রিপোর্ট । ফরিদপুর সদর উপজেলার ডিক্রিরচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন আবু (৪৫) ও সাংগঠনিক সম্পাদক মোঃ খায়রুজ্জামান (৫৪)-কে একটি চাঁদাবাজী মামলা ও অন্য কয়েকটি মামলায় আটক করে ডিবি পুলিশ। সোমবার তাদেরকে আইনগত প্রক্রিয়ায় জেল হাজতে প্রেরণ করা হয়েছে। সংশ্লিষ্ট ডিক্রিরচর ইউনিয়নের বাসিন্দা আবুল হাসেম ফকির-এর দায়ের করা একটি চাঁদাবাজী মামলায় সোমবার দিবাগত রাতে ফরিদপুর ডিবি পুলিশের একটি দল তাদেরকে ইউনিয়নের আইজদ্দিন মাতুব্বর ডাঙ্গী থেকে গ্রেফতার করে। এ সময় অত্র এলাকা থেকে এই গ্রুপের সংশ্লিষ্ট সদস্য লিটন সেক, মেহেদী হাসান ও মোরাদ মোল্লা-কেও আটক করা হয়।
তাদের বিরুদ্ধে ২০১৯ সালের নভেম্বর মাসে ডিগ্রিচর ইউনিয়নের গ্রাম আদালত ভাংচুর ও ইউ,পি চেয়ারম্যান মেহেদী হাসান মিন্টু ফকির হত্যা প্রচেষ্টা মামলা রয়েছে। এছাড়া সে সহ তার সহযোগিদের বিরুদ্ধে চাদাঁবাজি সহ একাধিক অপরাধমূলক মামলা রয়েছে বলে জানা গেছে। মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক রাকিবুল ইসলাম জানান, তদন্ত করে বাকী ব্যবস্থা নেওয়া হবে।
ফরিদপুর কোতয়ালী থানার ওসি (তদন্ত) মোঃ শহিদুল জানান, সোমবার রাতে আবু ফকির সহ ৫জনকে আটক করা হয়েছে। তিনি বলেন গত ২০১৯ সালে ১৫ নভেম্বর তাদের বিরুদ্ধে একটি মামলা হয় ইউনিয়ন পরিষদ ও গ্রাম আদালত ভাংচুরের অভিযোগে। সেই মামলায় তারা জামিন নেয়নি। মামলাটির চার্জশিট হয়েগেছে। যার অভিযোগপত্র নম্বর ২১৪, তারিখ-৩১ মার্চ,২০২০। তিনি বলেন এখন আমরা ওই মামলায় তাদেরকে আদালতে পাঠিয়েছি।
অপর দিকে আদালত এলাকায় আটকৃত ব্যক্তিদের পরিবারের সদস্যরা জানান আমরা ষড়যন্ত্রেরক শিকার। আমাদেরকে ফাঁসানো হচ্ছে।

আরও পড়ুন...

বিএনপি নেতা মিনানের সুস্থ্যতায় দোয়া কামনা

বিশেষ প্রতিবেদক। ফরিদপুর জেলা বিএনপির বিলুপ্ত কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মিজানুর রহমান মিনান …

সাহিত্য পরিষদের উদ্যোগে রবীন্দ্রনাথ ঠাকুরের মৃত্যু বার্ষিকী পালিত

ফরিদপুর সাহিত্য পরিষদের উদ্যোগে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ৭৯ তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার …