30 Ashar 1427 বঙ্গাব্দ মঙ্গলবার ১৪ জুলাই ২০২০
Home » ফরিদপুরের সংবাদ » ভাঙ্গা » ভাঙ্গায় বিসিআইসি ডিলার নিয়োগ নিয়ে দুর্নীতির অভিযোগ

ভাঙ্গায় বিসিআইসি ডিলার নিয়োগ নিয়ে দুর্নীতির অভিযোগ

ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় বিসিআইসি ডিলার নিয়োগ নিয়ে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ উঠেছে উপজেলা কৃষি কর্মকর্তার বিরুদ্ধে। এ নিয়ে উপজেলা সকল ডিলারদের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ নিয়ে স্থানীয় এমপি ও জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। এদিকে, জেলা প্রশাসক অতুল সরকার জানিয়েছেন, অভিযোগের বিষয়ে তদন্ত করে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহন করা হবে।
ডিলারের জন্য আবেদনকারী বেলায়েত হোসেন ভুইয়া লিখিত অভিযোগে জানান, বিসিআইসি ডিলারের জন্য তিনি সহ বেশ কয়েকজন বিগত সময়ে আবেদন করেন।  সেই আবেদনে তিনি সকল শর্তপূরন করে প্রথম হন। কিন্তু উপজেলা কৃষি কর্মকর্তা আর্থিস সুবিধা নিয়ে এবং কোন প্রকার নিয়ম নীতির তোয়াক্কা না করে হামিরদী ইউনিয়নের ডিলারের জন্য সিরাজুল ইসলামকে চুড়ান্ত করে গোপনে জেলা প্রশাসকের বরাবরে রেজুলেশন দাখিল করে।  সরকারী বিসিআইসি ডিলার নিয়োগ নীতিমালা-২০০৯ অনুযায়ী ডিলার নিয়োগের পূর্বে ২/৩টি জাতীয় পত্রিকায় বিজ্ঞপ্তি দেয়া, কৃষি কর্মকর্তার নোটিশ বোর্ড, উপজেলা নির্বাহী অফিসারের নোটিশ বোর্ড, সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের নোটিশ বোর্ডে টানানোসহ মাইকিং করার কথা রয়েছে। অথচ এসবের কোন কিছুর তোয়াক্কা না করেই উপজেলা কৃষি কর্মকর্তা একতরফা ভাবেই তা করেছেন বলে অভিযোগ করা হয়। অভিযোগ রয়েছে, কৃষি কর্মকতৃা গোপনে সিরাজুল ইসলামকে হামিরদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বাড়ীতে পাঠিয়ে সাক্ষর সংগ্রহ করেন। ভুয়া মিটিং দেখিয়ে রেজুলেশন তৈরী করেছেন। এমনকি ডিলার/সভাপতি/সাধারন সম্পাদককে জানানোই হয়নি।
এ বিষয়ে ভাঙ্গা উপজেলা কৃষি কর্মকর্তা সুধাংশ সিকদার বলেন, আমি শুধু খুচরা সার বিক্রির ডিলার দেওয়ার ক্ষমতা রাখি। কিন্তু বিসিআইসি’র ডিলার নিয়োগের ক্ষমতা জেলা প্রশাসক মহোদয়ের। এ বোর্ডের সভাপতি ইউএনও মহোদয়। তবে আমি সকল নিয়ম নীতির মাধ্যমে ১২ জন ডিলার নিয়ে মিটিং করে তাদের সাক্ষর ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের সাক্ষর নিয়ে রেজুলেশন করে পাঠিয়েছি। আমার বিরুদ্ধে আনা অভিযোগ সঠিক নয়।
ভাঙ্গা উপজেলা বিসিআইসি’র ডিলার কমিটির সভাপতি মোঃ হাবিবুর রহমান বলেন, ডিলার নিয়োগের বিষয়ে কোন মিটিং হয়েছে বলে আমার জানা নেই। এ বিষয়ে আমাকে কিছুই জানানো হয়নি।
ভাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ রকিবুর রহমান জানান, বিসিআইসি ডিলার নিয়োগসহ কৃষি কর্মকর্তার দাপ্তরিক সকল কাজের বিষয়ে কৃষি কর্মকর্তা নিয়ম মোতাবেক প্রসিডিউর মেইনটেন করেন এবং এসব বিষয়ে কোন অনিময় হয়ে থাকলে তার দায়বদ্ধতা তারই।

আরও পড়ুন...

ভাঙ্গায় আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে নিহত-১, আহত-২৫

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার মানিকদহ ইউনিয়নে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে শহিদ শেখ নামের এক …

ভাঙ্গায় নুরুল্লাগঞ্জ চেয়ারম্যানের ৫ শতাধীক পরিবারের মাঝে ত্রাণ বিতরণ

করোনা ভাইরাস জনিত কারনে চলছে লক ডাউন ফরিদপুরের ভাঙ্গা উপজেলায়। প্রতিদিনের খেটে খাওয়া অসহায় ও …