26 Srabon 1427 বঙ্গাব্দ সোমবার ১০ অগাস্ট ২০২০
Home » ফরিদপুরের সংবাদ » বোয়ালমারী » নিষেধাজ্ঞা অমান্য করে সরকারি জায়গায় স্থাপনা নির্মানের অভিযোগ আ.লীগ নেতার বিরুদ্ধে

নিষেধাজ্ঞা অমান্য করে সরকারি জায়গায় স্থাপনা নির্মানের অভিযোগ আ.লীগ নেতার বিরুদ্ধে

বোয়ালমারী প্রতিনিধি।
সরকারি নির্দেশনা অমান্য করে ফরিদপুরের বোয়ালমারী উপজেলার সাতৈর বাজারের সরকারি খাল দখল করে ফের পাকা স্থাপনা নির্মানের অভিযোগ উঠেছে স্থানীয় এক প্রভাবশালী ব্যবসায়ীর বিরুদ্ধে। সরেজমিনে গিয়ে জানা যায়, সাতৈর তহশীল অফিস “ক” এর ৩ শত গজের মধ্যে, ইউসিবি ব্যাংকের পিছে সাতৈর বড়নগর ৪৬নং মৌজা ১নং খাশ খতিয়ানভুক্ত ৬৩ দাগের খাল দখল করে এক বছর আগে দেওয়াল নির্মান করে স্থানীয় প্রভাবশালী ব্যবসায়ী ও উপজেলা আওয়ামী লীগের সদস্য সুভাষ সাহা। স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে খাল দখল করে নির্মিত দেওয়ালটি তৎকালীন উপজেলা প্রশাসন ভেঙ্গে দেয়। এবং কোন প্রকার স্থাপনা নির্মানের উপর নিষেধাজ্ঞা জারি করে। নিজস্ব জায়গা থাকা সত্ত্বেও নিষেধাজ্ঞা জারি থাকা জায়াগায় ভাঙ্গা দেওয়ালের উপর নিজের প্রতিষ্ঠিত মার্কেটের ব্যবসায়ীদের সুবিধার্থে সরকারি খালের উপর ফের ২টি শৌচাগার নির্মান করছেন ওই ব্যবসায়ী।
এ ব্যাপারে সুভাষ সাহা জানান, হাটে আগত সাধারণ মানুষের সুবিধার জন্য শৌচাগার নির্মানের উদ্যোগ নিয়েছি। এতে সরকারের আপত্তি থাকলে স্থাপনাটি ভেঙ্গে দেওয়ায় হবে।
তবে এ ব্যাপারে সাতৈর বণিক সমিতির কোষাধক্ষ্য মোঃ খসরুজ্জামান বলেন, সাধারণ মানুষের সুবিধার কথা বলে সরকারি খাল দখলের প্রচেষ্টা চালাচ্ছে সুভাষ সাহা। কারণ সে যেখানে শৌচাগার নির্মান করছে তার ৫০ গজের মধ্যেই বণিক সমিতির ৪টি মনোরম শৌচাগার রয়েছে। যা সব সময় সাধারণ মানুষের জন্য উন্মুক্ত থাকে।
সাতৈর বাজার বণিক সমিতির সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাদক সৈয়দ সাইদুর রহমান সজল জানান, বাজারে বণিক সমিতির ৪টি পাবলিক শৌচাগার রয়েছে। সুভাষ সাহা তার মার্কেটের পিছে সরকারি খাল দখল করে নতুন করে শৌচাগার নির্মান করছে এ বিষয়টি আমার জানা নেই বা আমার সঙ্গে তিনি কোন আলোচনাও করেনি।
এ ব্যাপারে বোয়ালমারী উপজেলা সহকারি কমিশনার (ভূমি) জানান, বিষয়টি আমার জানা ছিল না অচিরেই সরেজমিনে পরিদর্শন করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন...

বোয়ালমারীতে গৃহবধূর আত্মহত্যা, পরিবারের দাবি হত্যা

বোয়ালমারী প্রতিনিধিঃ ফরিদপুরের বোয়ালমারী পৌরসদরে এক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে বোয়ালমারী থানা পুলিশ, গৃহবধূটির …

বোয়ালমারীতে টি আর প্রকল্পে ব্যপক দূর্নীতির অভিযোগ !

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি #  ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় ২০১৯-২০ অর্থবছরে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) প্রথম পর্যায়ের …