30 Ashar 1427 বঙ্গাব্দ মঙ্গলবার ১৪ জুলাই ২০২০
Home » ফরিদপুরের সংবাদ » সদরপুর » পদ্মা নদীতে ট্রলার ডুবির ঘটনায় ৫ শ্রমিকের সলিল সমাধির আশংকা

পদ্মা নদীতে ট্রলার ডুবির ঘটনায় ৫ শ্রমিকের সলিল সমাধির আশংকা

প্রভাত কুমার সাহা, সদরপুর #
ফরিদপুরের সদরপুরে পদ্মা নদীতে ট্রলার ডুবি ঘটনায় ৫ শ্রমিক নিখোঁজ রয়েছে। শুক্রবার সকাল ৮টার দিকে উপজেলার আকটের চর ইউনিয়নের শয়তানখালী নামক স্থানের মাঝ পদ্মায় এ ট্রলার ডুবির ঘটনা ঘটে। সকাল থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা দিনভর চেষ্টা চালিয়ে নিখোঁজ ৫ শ্রমিকের কাউকে উদ্ধার করতে পারেনি। নিখোঁজ ৫ শ্রমিকের মধ্যে দুইজনের বাড়ী সদরপুর উপজেলায়। বাকি তিনজনের বাড়ী চুয়াডাঙ্গা জেলায় বলে জানা গেছে।
স্থানীয় এলাকাবাসী জানান, আকটের চর ইউনিয়নের নওয়াব মোল্লার ঘাট থেকে সকালে ২৬ জন শ্রমিক নিয়ে একটি ট্রলার সতেরবিঘা চরে জমির বাতাম তুলতে রওয়ানা দেয়। ট্রলারটি মাঝ পদ্মায় গেলে তীব্র বাতাস ও ¯্রােতের কারনে তা ডুবে যায়। ট্রলারে থাকা ২১ জন শ্রমিক ও ট্রলার চালক সাতরে তীরে আসতে সক্ষম হলেও বাকি ৫ জন নদীতে ডুবে যায়। নিখোঁজ ৫ জন হলেন সদরপুরের রুবেল বেপারী (২৫), শহিদুল বেপারী (২২), চুয়াডাঙ্গা জেলার শাহাবুল (৩৫), মিলন মিয়া (৩৮) ও আব্দুর রাজ্জাক (৪০)। দুর্ঘটনার খবর পেয়ে স্থানীয়দের সহায়তায় ফায়ার সার্ভিসের একটি দল উদ্ধার অভিযান চালালেও কাউকেও তারা উদ্ধার করতে পারেনি। ট্রলার ডুবির ঘটনায় উদ্ধার কাজ তদারকি করেন সদরপুর উপজেলা নির্বাহী অফিসার পুরবী গোলদার, উপজেলা চেয়ারম্যান কাজী শফিকুর রহমান, থানার ওসি সৈয়দ লুৎফর রহমান। নদীতে তীব্র ¯্রােত থাকার কারনে নিখোঁজ ৫ জনের লাশ ভেসে যেতে পারে বলে স্থানীয়রা মনে করছেন।
সদরপুর থানার ওসি সৈয়দ লুৎফর রহমান জানান, সদরপুরের আকটেরচরের ১৯ জন এবং চুয়াডাঙ্গা জেলার ৬ জন ও ট্রলার চালসকসহ মোট ২৬ জনকে নিয়ে একটি ট্রলার মাঝ পদ্মা নদীতে ডুবে যায়। ফায়ার সার্ভিস সদস্যরা দিনভর চেষ্টা চালিয়েও নিখোঁজ কাউকেও উদ্ধার করতে পারেনি।
সদরপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পুরবী গোলদার জানান, খুলনা থেকে একটি ডুবরি দল ঘটনাস্থলে এসে উদ্ধার কাজে অংশ নেবার কথা রয়েছে।
সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত কাউকে উদ্ধার করা যায়নি।
এদিকে, ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজ থাকা শ্রমিকদের স্বজনদের আহাজারীতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

আরও পড়ুন...

সদরপুরে স্বাস্থ্য বিধি না মানায় ২৬ জনকে জরিমানা

প্রভাত কুমার সাহা, সদরপুর। ফরিদপুরের সদরপুর উপজেলায় বৃহস্পতিবার দুপুরে বিভিন্ন পয়েন্টে স্বাস্থ্য বিধি না মানায় …

খালেদা জিয়ার উপদেষ্টা শাহজাদা মিয়ার খাদ্য সামগ্রী বিতরন

বিএনপির চেয়ারপারর্সন বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নির্দেশনায় করোনা মোকাবেলায় ফরিদপুর-৪ আসনের সদরপুর ও …