30 Ashar 1427 বঙ্গাব্দ মঙ্গলবার ১৪ জুলাই ২০২০
Home » ফরিদপুরের সংবাদ » ফরিদপুর সদর » লিবিয়ায় মানব পাচার চক্রের হোতা এনামুল আটক

লিবিয়ায় মানব পাচার চক্রের হোতা এনামুল আটক

আবু নাসের হুসাইন #
ফরিদপুরের সালথা থানা পুলিশ লিবিয়ায় মানব পাচার চক্রের অন্যতম হোতাকে আটক করেছে। তার নাম এনামুল হক গাজী (৪২)। মঙ্গলবার ভোরে গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার গোয়ালা ইউনিয়নের গোয়ালা বাজার এলাকা থেকে তাকে আটক করা হয়। এনামুল হক গাজী
সালথা থানার ওসি মোহাম্মদ আলী জিন্নাহ জানান, সালথা থানার বল্লভদি ইউনিয়নের আলমপুর গ্রামের কবির শেখের ছেলে কামরুল শেখ লিবিয়ার মিজদা শহরে মানবপাচারকারীদের গুলিতে নিহত হয়। এ ঘটনায় নিহতের বাবা কবির শেখ বাদী হয়ে সোমবার ৬ জনের বিরুদ্ধে সালথা থানায় একটি মামলা দায়ের করে। মামলার পর মঙ্গলবার ভোররাতে মানবপাচার চক্রের অন্যতম হোতা এনামুলকে। প্রাথমিক তদন্তে আসামী এনামুল হক মামলার অন্যান্য আসামীদের সাথে পরস্পর যোগসাজসে নিহত কামরুল শেখকে অবৈধ পথে লিবিয়া পাঠানোর জন্য বাদীর কাছ থেকে টাকা গ্রহনের ঘটনায় জড়িত থাকার বিষয়ে সত্যতা পাওয়া গেছে। এ ছাড়া মামলায় উল্লেখিত আসামীগন আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য বিভিন্ন এলাকার যুবককে প্রলোভন দিয়ে লিবিয়া পাঠিয়েছে। মানব পাচার কাজের সাথে সে সম্পৃক্ত ছিল বলে পুলিশকে জানিয়েছে।
ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জামাল পাশা জানান, গত ২৮ মে লিবিয়ায় মানবপাচারকারীদের গুলিতে ২৬ জন বাংলাদেশী নিহত হয়। নিহত ২৬ জনের মধ্যে একজনের বাড়ি সালথা উপজেলার বল্লভদি ইউনিয়নে। সে যাদের প্ররোচনায় লিবিয়ায় পাচার হয়েছিলো তাদের বিরুদ্ধে ভিকটিমের বাবা বাদী হয়ে ৬ জনকে আসামী করে একটি মামলা করে। সেই ৬জন আসামীর মধ্যে অন্যতম এনামুল হক। অচিরেই অন্য আসামী আটক করে আইনের আওতায় আনা হবে।

আরও পড়ুন...

ফরিদপুরে ‘সাদ পরিবহন’ চলাচলে বাঁধা প্রদানের অভিযোগ

বিশেষ প্রতিবেদক। ফরিদপুর জেলা বাস মালিক গ্রুপের সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান সিদ্দিকী কামরুলের মালিকানাধীন সাদ …

ফরিদপুরে একদিনে নতুন করে আরো ৮৯ জনের করোনা সনাক্ত

সোহাগ জামান। ফরিদপুরে নতুন করো আজও ৮৯জনের করোনা সনাক্ত হয়েছে। এদের মধ্যে ফরিদপুর সদর উপজেলায় …