30 Ashar 1427 বঙ্গাব্দ মঙ্গলবার ১৪ জুলাই ২০২০
Home » ফরিদপুরের সংবাদ » ফরিদপুর সদর » ফরিদপুরে তিনশ পার হলো করোনায় আক্রান্তের সংখ্যা

ফরিদপুরে তিনশ পার হলো করোনায় আক্রান্তের সংখ্যা

সোহাগ জামান।
ফরিদপুরে করোনাভাইরাস শনাক্তের সংখ্যা তিনশ অতিক্রম করেছে। গত ২৪ ঘন্টায় চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীসহ আরও ১৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে ফরিদপুর জেলায় করোনাভাইরাস শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৩০৫ জন।
সোমবার সন্ধ্যায় ফরিদপুর মেডিকেল কলেজের করোনা শনাক্তকরণ ল্যাব সুত্রে এ তথ্য জানা গেছে।
ফরিদপুরে নতুন করে যে ১৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে তাদের মধ্যে ফরিদপুর ও বোযালমারীতে ৫জন করে, চরভদ্রাসন, সদরপুর ও সালথায় ২ জন করে এবং আলফাডাঙ্গা উপজেলায় ১ জন। আক্রান্তের মধ্যে ৮ জন নারী ও ৯ জন পুরুষ।
একজন নারীসহ দুই জন চিকিৎসক ও একজন স্বাস্থ্য কর্মী ফরিদপুর সদরে বসবাস করেন। বোয়ালমারীতে এক পরিবারে বাবা (৭৬), ছেলে (৪০), ছেলের স্ত্রী (২২), নাতি (২)সহ আক্রান্ত হয়েছে এক পরিবারের পাঁচজন।
যে ১৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে তার মধ্যে ১০ থেকে ২০ বছরের জন, ৪১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন ১ জন এবং ৬০ বছরের উর্ধে রযেছে ২ জন।
ফরিদপুরের করোনা শনাক্তকরণ ল্যাব সূত্রে জানা গেছে সোমবার ফরিদপুর ও গোপালগঞ্জের মোট ১৮৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। মোট পজিটিভ শনাক্ত হয়েছে ২৭ জনের। এর মধ্যে ফরিদপুরের ১৭, গোপালগঞ্জে ৮ জন ও রাজবাড়ীর ১, চট্রগ্রামের ১ জন।
ফরিদপুরে গতকাল সোমবার পর্যন্ত মোট শনাক্ত ৩০৫ জনের মধ্যে ফরিদপুর সদরে ৭৯ জন, ভাঙ্গায় ৬১, বোয়ালমারীতে ৫৩, নগরকান্দায় ৩০, চরভদ্রাসনে ২৯, আলফাডাঙ্গায় ২৬, সদরপুরে ১২, মধুখালীতে ৯ এবং সালথায় ৬ জন।
ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, ফরিদপুর সদর, বোয়ালমারী, চরভদ্রাসন, সদরপুর, সালখা ও আলফাডাঙ্গায় গত ২৪ ঘন্টায় নতুন করে যে ১৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে তাদের প্রত্যেকের বাড়ি বিচ্ছিন্ন করা হয়েছে।

আরও পড়ুন...

ফরিদপুরে ‘সাদ পরিবহন’ চলাচলে বাঁধা প্রদানের অভিযোগ

বিশেষ প্রতিবেদক। ফরিদপুর জেলা বাস মালিক গ্রুপের সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান সিদ্দিকী কামরুলের মালিকানাধীন সাদ …

ফরিদপুরে একদিনে নতুন করে আরো ৮৯ জনের করোনা সনাক্ত

সোহাগ জামান। ফরিদপুরে নতুন করো আজও ৮৯জনের করোনা সনাক্ত হয়েছে। এদের মধ্যে ফরিদপুর সদর উপজেলায় …