30 Ashar 1427 বঙ্গাব্দ মঙ্গলবার ১৪ জুলাই ২০২০
Home » ফরিদপুরের সংবাদ » মধুখালী » মধুখালীতে প্রতিবন্ধী কিশোরকে দোকান মালিকের নির্যাতন

মধুখালীতে প্রতিবন্ধী কিশোরকে দোকান মালিকের নির্যাতন

মতিয়ার রহমান #
ফরিদপুরের মধুখালীর মরিচ বাজারের চা ও মুদি দোকানী বিপ্লব সাহা তার দোকানের কর্মচারী বুদ্ধি প্রতিবন্ধি তাপস (১৩) কে পাওনা বেতন চাওয়ায় গরম খুন্তি, গরম স্টিলের পাইপ দিয়ে ঘাড়ে, হাতে পিঠে এবং গরম পানি দিয়ে শরীরের বিভিন্ন স্থানে পুড়িয়ে দিয়েছে। মর্মান্তিক এ ঘটনাটি ঘটেছে শুক্রবার রাতে। বর্তমানে তাপস মধুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছে।
জানা গেছে, বোয়ালমারী উপজেলার ঘোষপুর ইউনিয়নের কান্দাকুল গ্রামের বুদ্ধি প্রতিবন্ধি তাপস প্রায় ১ বছর ধরে বিপ্লব সাহার চা ও মুদি দোকানে কাজ করে আসছে। শুধু খাবারের বিনিময়ে তাকে দিয়ে কাজ করানো হতো । তাপস ৪/৫ মাস আগে বেতন দাবি করে। এ সময় বিপ্লব রাজি হয়। কয়েকদিন যাবৎ তাপস পাওনা বেতন চাইলে মারধর করা হয়। এক পর্যায়ে শুক্রবার সকালে তাকে অমানুষিক নির্যাতন করে মারধর করা হয়। পরে রাতে গরম খুন্তি, স্টিলের গরম পাইপ দিয়ে শরীরের বিভিন্ন স্থানে পুড়িয়ে দেওয়া হয়। বিষয়টি জানাজানি হলে রাতেই পুলিশ বিপ্লব সাহার বাবা বিমল সাহা ও তার ছোট ছেলে পলাশকে আটক করে। তাপসকে উদ্ধার করে স্থানীয়রা মধুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এসময় তাপসের শরীর থেকে প্রচুর রক্তক্ষরন হয়। এ ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে। অন্যতম অভিযুক্ত বিপ্লব সাহা পলাতক রয়েছে।
মধুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. কবির সরদার জানান, চিকিৎসায় কোন অবহেলা হয়নি। তাপসের সাথে কোন লোক না থাকায় হঠাৎ রক্তক্ষরন হয়েছে।
মধুখালী থানার ওসি মো. আমিনুল ইসলাম জানান, এ ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে। মামলার তদন্তকারী কর্মকর্তা রথীন্দ্রনাথ জানান, ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে দু জনকে আটক করা হয়েছে। শনিবার দুপুরে আহত তাপসকে দেখতে হাসপাতালে যান পুলিশ সুপার মো. আলিমুজ্জামান। এসময় তিনি তাপসের শারিরিক অবস্থার খোঁজ নেন এবং অভিযুক্ত দোকান মালিকের দৃষ্টান্তমূলক শাস্তির কথা জানান।

আরও পড়ুন...

পুলিশ সদস্যকে মারধোর করায় আ.লীগ নেতা গ্রেপ্তার

ফরিদপুরের মধুখালীতে হাইওয়ে পুলিশের এক কনস্টেবলকে মারধোর করায় এক আওয়ামী লীগ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। …

মধুখালীতে নিখোঁজের ১দিন পর স্কুল ছাত্রের লাশ উদ্ধার

ফরিদপুরের মধুখালীতে নিখোঁজের একদিন পর দিপু বৈদ্য (১৭) নামের দশম শ্রেনীর এক স্কুল ছাত্রের লাশ …