24 Joishtho 1427 বঙ্গাব্দ রবিবার ৭ জুন ২০২০
Home » ফরিদপুরের সংবাদ » বোয়ালমারী » বোয়ালামারীতে চাল নিয়ে ‘চালবাজি’ করায় গুদাম সিলগালা

বোয়ালামারীতে চাল নিয়ে ‘চালবাজি’ করায় গুদাম সিলগালা

খান মোস্তাফিজুর রহমান সুমন।
ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় নি¤œমানের চাল কিনে তা মেশিন দিয়ে চিকন করে মিনিকেট হিসেবে বাজারজাত করার অভিযোগ পাওয়া গেছে এক ব্যবসায়ীর বিরুদ্ধে। অভিযোগের ভিক্তিতে ভ্রাম্যমান আদালত বৃহস্পতিবার বিকেলে রুƒপাপাত ইউনিয়নের কালিনগর বাজারের চাল ব্যবসায়ী হরিদাস বনিক এমন অপকর্মের জন্য জরিমানা করেন। পরে ভ্রাম্যমান আদালত হরিদাসের গুদাম সিলগালা করে দেয়।
আদালত সূত্রে জানা যায়, রূপাপাত গ্রামের বাসিন্দা কালিনগর বাজারের চাল ব্যবসায়ী হরিদাস বনিক দীর্ঘদিন ধরে নি¤œমানের চাল কিনে তা মেশিন দিয়ে চিকন করে মিনিকেটের বস্তায় ভরে ঝিনাইদহের মুজুমদার স্পেশাল মিনিকেট চালের সিল মেরে বাজারজাত করে জনগণের সাথে প্রতারণা করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার দুপুরে বোয়ালমারী থানার ডহরনগর ফাঁড়ি পুলিশ হরিদাস বনিকের চালের গুদামে অভিযান চালায়। পরে বিকেল সাড়ে ৫টায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাব্বির আহমেদ ঘটনাস্থলে পৌছে ভ্রাম্যমান আদালত বসিয়ে ওই ব্যবসায়িকে ভোক্তা অধিকার আইনে ২০০৯ এর ৪৫ ধারায় ৩৫ হাজার টাকা জরিমানা করেন। এসময় তার গুদামটি সিলগালা করে দেয়া হয়।
বোয়ালমারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাব্বির আহমেদ জানান, নি¤œমানের চাল কিনে মিনিকেট হিসেবে বাজারজাত করে জনগণের সাথে প্রতারনার অভিযোগে ভোক্তা অধিকার আইনে হরিদাস বনিককে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আরও পড়ুন...

বোয়ালমারীতে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে পুলিশসহ আহত-৩০,আটক-১১

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার শেখর ইউনিয়নের তেলজুড়ি গ্রামে আওয়ামী লীগের দুইপক্ষের মাঝে সংঘর্ষে কমপক্ষে ৩০ জন …

বোয়ালমারীতে সাবেক এমপি পুত্রসহ ৪৩ জনের নামে মামলা

খান মোস্তাফিজুর রহমান সুমন # ফরিদপুরের বোয়ালমারী উপজেলার ময়না ইউনিয়নের বেলজানীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে …