24 Joishtho 1427 বঙ্গাব্দ রবিবার ৭ জুন ২০২০
Home » ফরিদপুরের সংবাদ » ফরিদপুর সদর » ফরিদপুরে যুবলীগের ন্যার্য্যমূল্যে পণ্য বিক্রি শুরু

ফরিদপুরে যুবলীগের ন্যার্য্যমূল্যে পণ্য বিক্রি শুরু

সোহাগ জামান #
ফরিদপুরে মধ্যবিত্ত ও নি¤œ মধ্যবিত্তদের জন্য ন্যায্য মূল্যে পাড়া মহল্লায় ঘুরে ঘুরে নিত্যপণ্য বিক্রি শুরু করেছে যুবলীগ। ‘স্বল্পমূল্যে নিত্য প্রয়োজনীয় মালামাল আপনার দোড়গোড়ায় পৌছে দিচ্ছি আমরা’ এই শ্লোগানে ট্রাকযোগে জরুরী নিত্য পণ্য নিয়ে মানুষের দ্বারে এসব পণ্য বিক্রির করা হবে।
ফরিদপুর সদর আসনের এমপি ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন শহরের বদরপুরের বাসভবনে রোববার দুপুরে আয়োজিত এক অনুষ্ঠানের মধ্যদিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন।
এসময় ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এটিকে যুবলীগের একটি মহৎ উদ্যোগ হিসেবে উল্লেখ করে বলেন, করোনা ভাইরাসের যে প্রকোপ শুরু হয়েছে সেটি মোটেই হালকা করে দেখার সুযোগ নেই। বাজারঘাট করতে যেয়ে সামাজিক দুরত্ব না মানলে এই ভাইরাস ছড়িয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে। সরকার আগামী দুই সপ্তাহ সকলকে জরুরী প্রয়োজন ছাড়া ঘর হতে বের হতে নিষেধ করেছে। সরকারের নির্দেশনা মেনে চললে এপ্রিলের মধ্যেই এই ভাইরাসের কবল থেকে মুক্তি আশা করা যায় বলেও তিনি উল্লেখ করেন।
জেলা যুবলীগের সভাপতি এ এইচ এম ফোয়াদ বলেন, বর্তমান পরিস্থিতিতে মানুষকে যাতে তাদের নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী কিনতে বাজার ঘাটে বের হতে না হয় সেজন্য আমরা ট্রাকযোগে পণ্য নিয়ে মানুষের দ্বারে দ্বারে ঘুরে এসব পণ্য বিক্রির উদ্যোগ নিয়েছি। তিনি জানান, প্রত্যেকটি ওয়ার্ডে তিনটি ট্রাকযোগে এসব পণ্য বিক্রি হবে।
যুবলীগের এই নেতা বলেন, মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে নেতাকর্মীদের জমাকৃত অর্থ থেকে এই ভর্তিুকী দেওয়া হচ্ছে।
নিত্যপন্যের মধ্যে রয়েছে, প্রতি কেজি চাল ৩৮ টাকা দরে, ডাল ৭৩ টাকা দরে, সয়াবিন তেল ৯৮ টাকা দরে, আলু ১৯ টাকা দরে, পেঁয়াজ ৩২ টাকা দরে লবন ১৫ টাকা দরে, আটা ৩০ টাকা দরে ও ডিম প্রতি হালি ২৪ টাকা দরে বিক্রি করা হবে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক অতুল সরকার, পুলিশ সুপার আলিমুজ্জামান ও জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ঝর্ণা হাসান।

আরও পড়ুন...

ফরিদপুরে নতুন করে ২৯ জন করোনায় আক্রান্ত

সুমন ইসলাম। ফরিদপুর আজ শুক্রবার নতুন করে ২৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ফরিদপুর …

ফরিদপুরে নতুন করে ৪১ জনের করোনায় আক্রান্ত

সোহাগ জামান। গত ২৪ ঘন্টায় ফরিদপুরে নতুন করে আরও ৪১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া …