23 Joishtho 1427 বঙ্গাব্দ শনিবার ৬ জুন ২০২০
Home » ফরিদপুরের সংবাদ » ফরিদপুর সদর » ফোন করলেই খাদ্য নিয়ে ছুটে যাচ্ছে কলেজ শিক্ষার্থী রোমানের টিম

ফোন করলেই খাদ্য নিয়ে ছুটে যাচ্ছে কলেজ শিক্ষার্থী রোমানের টিম

কামরুজ্জামান সোহেল #
নাম তার খায়রুল ইসলাম রোমান। পড়াশোনা করেন ফরিদপুর সরকারী রাজেন্দ্র বিশ্ববিদ্যালয় কলেজে। গ্রামের বাড়ী ফরিদপুরের ভাঙ্গায়। পড়াশোনার সুবাদে থাকেন ফরিদপুর শহরে। কলেজে পড়াশোনার ফাকে নিয়মিত নানা সমাসেবামূলক কাজে জড়িত ছিলেন। কারো পড়ালেখার টাকা নেই, বই কেনার সামথ্য নেই কিংবা মেসের বিল দিতে পারছেন না, সাধ্যমতো এগিয়ে গেছেন রোমান। কিংবা কারো রক্ত দরকার সেটিও দিতে কার্পন্য করেননি কখনো। বর্তমানে করোনা ভাইরাসের কারনে হতদরিদ্র মানুষ গুলো যখন অসহায় ও মানবেতর দিনযাপন করছেন তখন রোমান তার নিজের জমানো এবং পরিবারের সহযোগীতা নিয়ে এগিয়ে এসেছেন।

তার নেতৃত্বে গত এক সপ্তাহ ধরে ফরিদপুরের বিভিন্ন এলাকার ৫ শতাধিক মানুষকে খাদ্য সহায়তা দিয়েছেন। রোমান ও তার টিমের শান্ত খান, ইমন শেখ, সজিব ইসলাম, বাহারুল ইসলাম রবিন, শেখ কামরুল হাসান, জসিফ খান রক্তিম, হাসান মুন্না, ইফাত হাসান, শিপন শেখ পাইলট নিজেরাই বাজার থেকে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য কিনে আনেন। তারা বাসায় বসে নিজেরাই তা প্যাকেটজাত করেন। পরে তার টিমের সদস্যদের নিয়ে বেড়িয়ে পড়েন অসহায় দরিদ্র ছিন্নমূল মানুষের জন্য খাদ্য নিয়ে। এ পর্যন্ত তারা ফরিদপুরের প্রত্যন্ত অঞ্চলে গিয়ে তা বিতরন করছেন।

প্রতিটি প্যাকেটে রয়েছে ৫ কেজি চাল, ১ কেজি আলু, ১ কেজি পিয়াজ, ১ কেজি লবন, ৫শ গ্রাম সায়াবিন তেল, ৫শ গ্রাম ডাল, ১টি সাবান। বর্তমানে রোমান ও তার টিমের সদস্যরা বিভিন্ন গুরুত্বপূর্ন স্থানে তাদের মোবাইল ফোন লিখে রাখছেন। যাদের খাদ্য দরকার তারা ফোন করলেও পৌছে দেয়া হচ্ছে খাদ্য সামগ্রী। এছাড়া তারা শহর পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানও শুরু করেছে। রোমান ও তার টিমের এমন মানবিক উদ্যোগ শহরবাসীর প্রশংসা কুড়িয়েছে।

কলেজ শিক্ষার্থী খায়রুল ইসলাম রোমান জানান, যারা দরিদ্র ও নিন্ম আয়ের মানুষ তাদের সাহায্য করতেই নিজের জীবনের ঝুঁকি নিয়ে এসব কাজ করতে হচ্ছে। তারপরও নিজের কাছে তৃপ্তি লাগে যখন একজন হতদরিদ্র মানুষের মুখে হাসি দেখতে পাই।

 

আরও পড়ুন...

ফরিদপুরে নতুন করে ৪১ জনের করোনায় আক্রান্ত

সোহাগ জামান। গত ২৪ ঘন্টায় ফরিদপুরে নতুন করে আরও ৪১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া …

ফরিদপুরে আজ নতুন ৩০ জন করোনায় আক্রান্ত

সোহাগ জামান। গত ২৪ ঘন্টায় ফরিদপুরে নতুন করে আরও ৩০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ …