27 Chaitro 1426 বঙ্গাব্দ শুক্রবার ১০ এপ্রিল ২০২০
Home » ফরিদপুরের সংবাদ » মধুখালী » আলতু খান জুট মিল কতৃপক্ষের প্রশংসনীয় উদ্যোগ

আলতু খান জুট মিল কতৃপক্ষের প্রশংসনীয় উদ্যোগ

বিশেষ প্রতিবেদক #
দেশের অন্যতম শিল্প প্রতিষ্ঠান পান্না গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান আলতু খান জুট মিলের উৎপাদন কার্যক্রম ১৫ দিনের জন্য সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে সেখানে কর্মরত শ্রমিকদের মাঝে আপদকালীন সহায়তা হিসেবে মিল কর্তৃপক্ষ মজুরির টাকা পরিশোধের পাশাপাশি তাদের মাঝে বিনামূল্যে খাদ্য সামগ্রী বিতরণ করে দৃষ্টান্ত স্থাপন করেছে মিল কর্তৃপক্ষ। সম্প্রতি দেশব্যাপী করোনা ভাইরাসে উদ্ভুত পরিস্থিতিতে এ পদক্ষেপ গ্রহণ করা হয় বলে সংশ্লিষ্ট সূত্র জানায়।
আলতু খান জুট মিলের জেনারেল ম্যানেজার মোঃ নাজিমুদ্দিন জানান, ২৪ মার্চ মঙ্গলবার হতে আগামী ৯ এপ্রিল পর্যন্ত ১৫ দিনের জন্য মিলের উৎপাদন কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। আমরা এই আপদকালীন সময়ের জন্য প্রত্যেক শ্রমিককে তাদের পাওনা মজুরী পরিশোধের পাশাপাশি ২৫ কেজি করে চাল, পাঁচ কেজি আলু, দুই কেজি ডাল ও ১ কেজি করে তেল প্রদান করেছি। তিনি জানান, এই পাটকলে ২৫শ’ শ্রমিক এবং আরো তিনশত কর্মচারী রয়েছেন।
সাময়িক সময়ের জন্য কর্মহীন হলেও মিল কর্তৃপক্ষের এই উদ্যোগে সেখানে কর্মরত সাধারণ শ্রমিকেরা সন্তোষ প্রকাশ করেন। ফরিদপুরের মধুখালী উপজেলার পরীক্ষিতপুরে অবস্থিত এই আলতু খান জুট মিলটি গত এক দশক আগে প্রতিষ্ঠিত হয়। প্রতিমাসে প্রায় ২৩ টন উন্নতমানের কার্পেটিং সুতা ও বস্তা তৈরির সুতা তৈরি হয়।

আরও পড়ুন...

শুধু সুউচ্চ ভবন নয়, শিক্ষার মান বাড়াতে হবে

ফরিদপুর কন্ঠ রিপোর্ট # ফরিদপুর-১ আসনের সংসদ সদস্য মনজুর হোসেন বুলবুল বলেছেন, দেশকে এগিয়ে নিতে …

মধুখালীতে প্রশিক্ষণ কর্মশালা

মতিয়ার রহমান মিঞা,মধুখালী # ফরিদপুরের মধুখালীতে উপজেলা প্রশাসনের আয়োজনে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ও জাপান ইন্টারন্যাশনাল …