25 Ashar 1427 বঙ্গাব্দ বৃহস্পতিবার ৯ জুলাই ২০২০
Home » ফরিদপুরের সংবাদ » ফরিদপুর সদর » এখন ব্যবসা নয়, অপরকে সেবা করার সময়-অতুল সরকার

এখন ব্যবসা নয়, অপরকে সেবা করার সময়-অতুল সরকার

বিশেষ প্রতিবেদক #
ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার বলেছেন, এখন ব্যবসা করার সময় নয়, অপরকে সেবা করার সময়। দুর্যোগকালীন সময়ে অপরকে সেবার চেয়ে মহৎ কাজ আর নেই। এ সময় তিনি আরো বলেন, প্রশাসন বাজার ব্যবস্থার দিকে নজর অব্যাহত রেখেছে। অধিক লাভের আশায় পণ্যের দাম বাড়ানো বা কৃত্রিম সংকট সৃষ্টি করলে প্রশাসন কঠোর হতে বাধ্য হবে। তিনি শুক্রবার বেলা সাড়ে ১১ টায় নিজ কার্যালয়ের সম্মেলন কক্ষে করোনা ভাইরাস, বাজার ব্যবস্থাপনা এবং দুর্যোগ সংকান্ত সভায় এ কথা বলেন।
এদিকে করোনা ভাইরাস সংক্রান্ত বিষয়ে জেলা প্রশাসক অতুল সরকার সাংবাদিকদের বলেন, জেলায় ব্যাপক সংখ্যক লোক প্রবাস থেকে এসেছে। গতকাল (বৃহস্পতিবার) পর্যন্ত অনুসন্ধান শেষে দেখা গেছে যে, ৪৬৩ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছে। ইতিমধ্যে সদর হাসপাতালটিকে করোনা ট্রিটমেন্টের জন্য নির্ধারণ করেছি। পাশপাশি আইসিইউ রেডি হয়েছে। আমাদের যদি আইসোলেটেড ডিজিটেশনাল হোম কোয়ারেন্টের প্রয়োজন হয় সেই ক্ষেত্রে সালথা উপজেলায় নবনির্মিত হেলথ কমপ্লেক্স রয়েছে, সেটিকে ব্যবহার করার জন্য প্রস্তুত করে রেখেছি। সার্বিকভাবে করোনা প্রতিরোধের বিষয়ে যা যা সম্ভব তার প্রায় সবগুলোই আমরা নিয়েছি বলে তিনি উল্লেখ করেন। এছাড়া উপজেলা পর্যায়ে এবং ইউনিয়ন পর্যায়ে কাজ চলমান রয়েছে। সবাই মিলে সকল কিছু স্বাভাবিক রাখতে পারবেন বলে আশা করেন তিনি।
জেলা প্রশাসকের সভাপতিত্বে পুলিশ সুপার, সিভিল সার্জন, মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষসহ স্বাস্থ্য বিভাগ, জেলা ব্যবসায়ী নেতৃবৃন্দ ও সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন...

ফরিদপুরের সিএন্ডবি ঘাট নৌ বন্দর অপদখলের চেষ্টার অভিযোগ

বিশেষ প্রতিবেদক। ফরিদপুর নৌ বন্দরের ইজারাদারের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে অবৈধ প্রক্রিয়ায় নৌ বন্দরের অপদখলের চেষ্টার …

ডিক্রিরচর ইউপি চেয়ারম্যানের সংবাদ সম্মেলন

বিশেষ প্রতিবেদক। ফরিদপুর সদর উপজেলার ডিক্রিরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, যুবলীগ নেতা মেহেদী হাসান মিন্টু রবিবার …