27 Chaitro 1426 বঙ্গাব্দ শুক্রবার ১০ এপ্রিল ২০২০
Home » ফরিদপুরের সংবাদ » সদরপুর » লাখো ভক্তের পদচারনায় মুখরিত আটরশী বিশ্বজাকের মঞ্জিল

লাখো ভক্তের পদচারনায় মুখরিত আটরশী বিশ্বজাকের মঞ্জিল

সোহাগ জামান #
ফরিদপুরের সদরপুর উপজেলার আটরশিতে অবস্থিত বিশ্ব জাকের মঞ্জিলে হযরত মাওলানা শাহ্সূফী খাজাবাবা ফরিদপুরী (কু:ছে:আ:) ছাহেবের চার দিনব্যাপী বিশ্ব উরস শরীফ শুরু হয়েছে। শুক্রবার জুম্মার নামাজে লাখো মানুষের অংশগ্রহণের মধ্য দিয়ে পবিত্র এই উরসের আনুষ্ঠানিকতা শুরু হয়। আগতদের অবস্থানের জন্য প্রায় বিস্তীর্ণ এলাকা জুড়ে মূল ভেন্যু জুড়ে অসংখ্য শামিয়ানা স্থাপন ও সুউচ্চ তোরণে সুসজ্জিত করা হয়েছে। শনিবার দেশের বিভিন্ন স্থান থেকে আসা লাখো ভক্তের পদচারনায় মুখরিত ছিল আটরশী বিশ্বজাকের মঞ্জিল।
উরস শরীফের দ্বিতীয় দিনে কোরআন তেলাওয়াত, জিকির আসগার, মোরাকাবা- মোশাহেদা, ওয়াজ-নসিহত, মিলাদ মাহফিল, ফরজ ও সুন্নাত এবাদতের পাশাপাশি নফল এবাদত অনুষ্ঠিত হয়। দেশ-বিদেশ থেকে এখনো আশেকান-জাকেরানগণ আসছেন জাকের মঞ্জিলের দরবার শরীফে।
আটরশী বিশ্বজাকের মঞ্জিলের বৃহত্তর ফরিদপুর অঞ্চলের কর্মী গ্রুপের প্রধান কবিরুল ইসলাম সিদ্দিকী জানান, উরস উপলক্ষে ব্যাপক নিরাপত্তা গ্রহণ করা হয়েছে। বিপুল সংখ্যক পুলিশ সদস্য ছাড়াও দরবার শরীফের কয়েক হাজার স্বেচ্ছাসেবক নিয়োজিত রয়েছেন। আগামী মঙ্গলবার বাদ ফজর শাহ্ সূফী খাজাবাবা ফরিদপুরী (কু:ছে:আ:) এর পবিত্র রওজা শরীফ জেয়ারতের পর দেশ ও মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা করে আখেরী মোনাজাত হবে। মোনাজাত পরিচালনা করবেন গদীনশীন পীর আলহাজ্ব মাহফুজুল হক মুজাদেদ্দী ছাহেব।

আরও পড়ুন...

সদরপুরে পূর্ব শৌলডুবি প্রাথমিক বিদ্যালয়ের ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত

সদরপুর প্রতিনিধি # ফরিদপুরের সদরপুর উপজেলার কৃষ্ণপুর ইউনিয়নের পূর্ব শৌলডুবী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া …

সদরপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

প্রভাত কুমার সাহা, সদরপুর # ফরিদপুরের সদরপুর উপজেলা প্রশাসনের আয়োজনে নানা কর্মসূচীর মধ্য দিয়ে মহান …